১৭ মে, ২০২৪

Mumbai: রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে জয় মুম্বইয়ের! দিল্লির পরাজয়ের ধারা অব্যাহত
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-12 11:08:03   Share:   

রুদ্ধশ্বাস ম্যাচে (IPL 2023) লাস্ট বলে জয় মুম্বইয়ের (MI versus DC)। দিল্লির বিরুদ্ধে মঙ্গলবার, দিল্লির ঘরের মাঠে ছয় উইকেটে জেতে মুম্বই। শেষ ওভারে প্রতিটি বলে নাটকীয় মোড়। শেষ বলে দুই রান নিয়ে মুম্বইকে জেতায় ডেভিড ও গ্রীন। শেষ ওভারে মুম্বইয়ের জিততে পাঁচ রান দরকার ছিল। নোকিয়ের অসাধারণ বোলিংয়ে, শেষ ওভারে কোন বড় শর্ট মারতে পারেনি, মুম্বইয়ের ব্যাটাররা।

টসে জিতে প্রথম বল করা সিদ্ধান্ত নেয় মুম্বই। প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি মোট ১৯ ওভার ৪ বলে ১০ উইকেট হারিয়ে ১৭২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই হয়েছিল মুম্বাইয়ের, কিন্তু স্লগ ওভারে রোহিত শর্মা, তিলক  বর্মা, সূর্য কুমার যাদবের উইকেট পড়ে যাওয়ায়, রীতিমতো চাপে পড়েছিলেন রোহিতরা। ১৯তম ওভারে মুস্তাফিজকে দুটো ছয় মেরে, ম্যাচ কিছুটা নিজের দিকে ঘুরিয়ে নিলেও লুকিয়ে অসাধারণ বোলিং পারফরমেন্সে জিততে গিয়ে যথেষ্ট বেগ পেতে হয় মুম্বাইকে।

টসে জিতে দিল্লিতে প্রথম ব্যাট করতে পাঠায় রোহিতরা। প্রথমটা সামান্য ভালো হলেও, তারপরেই আস্তে আস্তে ভেঙে পড়তে থাকে দিল্লির ব্যাটিং। দায়িত্বে থাকা অধিনায়ক ওয়ার্নারের ব্যাটে আসে রান। গুরুত্বপূর্ণ অর্ধশতরান আসে অক্ষর প্যাটেলের ব্যাট থেকে। মঙ্গলবার অক্ষর প্যাটেল ২৫ বলে ৫৪ রান করে এবং ৫১ রান করে ঘরে ফেরে ডেভিড ওয়ার্নার ও সঙ্গ দেয় মনীশ পান্ডেরা। ১৭৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে, রোহিত-ইসান কিসনের ব্যাটে ও আসে গুরুত্বপূর্ণ কয়েকটি রান। তারপরে ম্যাচের হাল ধরে নেয় তিলক বর্মা ও রোহিত দুজনেই। রোহিত আউট হলে, মোক্ষম সময় প্রথম বলেই থার্ড ম্যানের কাছে ক্যাচ দেন সূর্যকুমার যাদব। শেষে ডেভিড ও গ্রিনের ব্যাটে আসে ম্যাচ জয়ের জন্য প্রয়োজনীয় রান।

টসে জিতে প্রথম বলের সিদ্ধান্ত নেয় মুম্বই। একটি উইকেট নেয় ঋত্বিক ও দুটো উইকেট নেয় মেরিট। ওদিকে দিল্লির পক্ষে দুজন বলার ছাড়া কারোর ঝুলিতেই নেই কোন উইকেট গুরুত্বপূর্ণ উইকেট। নোকিয়ে ও মুস্তাফিজুর রহমান ও দুটো উইকেট নেয় মুকেশ কুমার। মঙ্গলবার তিনটে ম্যাচ খেলে প্রথম জয় পেল মুম্বাই এবং টানা চারটে ম্যাচ হারতে হলো সৌরভের দল অর্থাৎ দিল্লি ডেয়ার ডেভিলসকে। 


Follow us on :