১৭ মে, ২০২৪

IPL: মুম্বইয়ের বিরুদ্ধে জয়ের লক্ষ্যে নামছে গুজরাত, লড়াই জারি মুম্বইয়েরও
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-25 19:55:51   Share:   

পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস পরপর তিন ম্যাচ জয়ের পর শনিবারই হেরেছে পঞ্জাব কিংসের কাছে। মূলত ডেথ ওভারে বোলারদের হতশ্রী পারফম্যান্সের জন্য কপালে ভাঁজ পড়তে বাধ্য অধিনায়ক রোহিত শর্মার। জফ্রা আর্চার, জেসন বেহরেনডর্ফ, অর্জুন তেন্ডুলকর সমৃদ্ধ বোলিং লাইন আপ ওভার প্রতি ১০ এর বেশি রান দিয়েছে। পীযূষ চাওলা, হৃতিক শোকিনরা অবশ্য আঁটসাঁট বোলিং করছেন। আজ, মঙ্গলবার তাই মুম্বইয়ের লক্ষ্য আমদাবাদে গুজরাত টাইটানসকে হারিয়ে আবার জয়ের সরণিতে ফেরা।

তবে মুম্বইয়ের জন্য সবচেয়ে ভাল খবর, সূর্যকুমার যাদবের ফর্মে ফিরে আসা। রোহিত শর্মা ও ঈশান কিষন খারাপ সময় অনেকটাই কাটিয়ে উঠেছেন। ক্যামেরন গ্রিন বল হাতে কার্যকরী ভূমিকা না নিলেও ব্যাট হাতে নিজের কাজ দলের প্রয়োজন অনুযায়ী ভালই করছেন।

সোমবার প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং ব্যাটসম্যান হিসেবে মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মার তুলনা টেনে বলেন, 'শেষ তিন ওভারে ধোনি প্রচণ্ড ভয়ঙ্কর খেলোয়াড়। ও জানে কোন ম্যাচে কাকে কেমন করে খেলতে হবে। কিন্তু ধোনি যখন নামত আমার আর ওভার বাকি থাকত না।'

রোহিতের প্রসঙ্গে হরভজনের মন্তব্য, 'ব্যাটিং শৈলীর দিক থেকে সর্বোতভাবে রোহিত হল অন্যতম সেরা খেলোয়াড়। ফিনিশার হিসেবে ধোনি অতুলনীয়, কিন্তু শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাটিংয়ের দিক থেকে বিচার করলে রোহিত হল এই মুহূর্তে বিশ্বের শ্রেষ্ঠ ক্রিকেটার।'

অন্যদিকে গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটানসের লক্ষ্য থাকবে পয়েন্ট টেবলে শীর্ষস্থানে উঠে যাওয়ার। এখনও পর্যন্ত তাদের সেরা আবিষ্কার মোহিত শর্মা। রীতিমতো চমক দিচ্ছেন হরিয়ানার এই মিডিয়াম পেসার। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে গত ম্যাচে শেষ ওভারে ১২ রান আটকে নায়ক হয়ে ওঠেন। মাঝের দিকে রশিদ খান, গত ম্যাচে অভিষেক হওয়া নুর আহমেদ রান আটকে উইকেট তুলে নিচ্ছেন। ঘরের মাঠে তাঁকে দিয়েই বাজিমাতের ভাবনা গুজরাত শিবিরের।


Follow us on :