১৫ মে, ২০২৪

CSK: ঘূর্ণির দাপট জলে গেল চেন্নাইয়ের, বৃষ্টির জলে পয়েন্ট ভাই চেন্নাই-লখনউয়ের
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-03 20:36:43   Share:   

চেন্নাইয়ের (CSK) স্পিনের (Spin) দাপট দেখল গম্ভীরের লখনউ (LSG)। জাদেজার বলে চমকে গিয়েছিল মার্কাস স্টোইনিস। হিসেবে করলে ওইটি আইপিএলের সেরা বল। লেগ স্টাম্পের বাইরে পড়ে স্টোইনিসের ব্যাটের পাশ দিয়ে অফ স্টাম্পে গিয়ে বল লাগল। সঙ্গে সঙ্গে চমকে যায় মার্কাস স্টোইনিস। উইকেটে ঘূর্ণি রয়েছে বুঝতে পেরে পাওয়ার প্লে-তেই স্পিনারদের বলে আনেন ধোনি। চেন্নাইয়ের তিন স্পিনার মইন আলি, মাহেশ থিকশানা ও রবীন্দ্র জাডেজা নিজেদের কাজটা করলেন। কাইল মেয়ার্সকে ফেরালেন মইন। এক ওভারে মনন ভোরা ও অধিনায়ক ক্রুণাল পাণ্ড্যকে আউট করলেন থিকশানা। যদিও সমস্ত দাপট হজলে গেল চেন্নাইয়ের। বরুণদেবের হাতে পয়েন্ট খোয়াতে হল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসকে।

সুযোগ ছিল লখনউ সুপার জায়ান্টসকে তাদের ঘরের মাঠে হারিয়ে ২ পয়েন্ট পেয়ে পয়েন্ট তালিকায় সবার উপরে যাওয়ার। বৃষ্টির কারণে একটি ইনিংসই পুরো হল না। তার ফলে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল ধোনিদের। ১ পয়েন্ট পেল লখনউ সুপার জায়ান্টসও। অ্যাওয়ে ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করেন দলের বোলাররা। প্রথম থেকেই নিয়ন্ত্রিত বোলিং চেন্নাইয়ের পেসারদের। ফলে হাত খুলে খেলতে পারছিলেন না লখনউয়ের ব্যাটাররা।

৫ উইকেট পড়ার পরে নিকোলাস পুরান ও আয়ুষ বাদোনি কিছুটা জুটি বাঁধেন। এই দুই ব্যাটার না থাকলে আরও সমস্যায় পড়ত লখনউ। শেষ দিকে কয়েকটি বড় শট খেললেন তাঁরা। দলের রান ১০০ পার হওয়ার পরে আউট হন পুরান। বাদোনি তখনও উইকেটে ছিলেন। গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন তিনি। মাত্র ৩০ বলে অর্ধশতরান করেন তিনি। লখনউয়ের যখন ১৯.২ ওভারে ৭ উইকেটে ১২৫ রান তখনই বৃষ্টি নামে। তার পরে অনেক চেষ্টা করেও আর খেলা শুরু করা যায়নি। অনেক ক্ষণ অপেক্ষার পরে খেলা পরিত্যক্ত ঘোষণা করে দেন আম্পায়াররা।


Follow us on :