১৫ মে, ২০২৪

IPL: মরণ-বাঁচন লড়াইয়ে ইডেনে নামছে কলকাতা ও রাজস্থান
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-11 19:04:58   Share:   

রাজস্থানের (RR) সঙ্গে মরণ-বাঁচন লড়াইয়ে নামবে কলকাতা (KKR)। ইডেনে এই ম্যাচ দুই দলের জন্যই ভীষণ গুরুত্বপূর্ণ। একসময় টানা ৪টি ম্যাচ হেরে লিগ টেবিলের তলানিতে চলে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। নিজেদের প্রথম ৭টি ম্যাচের মধ্যে কলকাতা জেতে মাত্র ২টি ম্যাচ। তবে টুর্নামেন্টের দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ান নীতিশ রানারা। পরবর্তী ৪টি ম্যাচের মধ্যে কলকাতা জয় তুলে নেয় ৩টি ম্যাচে। এমনটা নয় যে, কেকেআরের শেষ চারে যাওয়া নিশ্চিত হয়ে গিয়েছে ইতিমধ্যেই। বরং কোনও ম্যাচ হেরে বসলে কেকেআরের টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার সম্ভাবনা প্রবল। তবে এটা অস্বীকার করার উপায় নেই যে, এই মুহূর্তে নাইট রাইডার্স প্লে-অফের দৌড়ে টিকে রয়েছে পুরোদস্তুর। এই অবস্থায় ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে মাঠে নামছে কেকেআর। হোম অ্যাডভান্টেজ কাজে লাগিয়ে সঞ্জু স্যামসনদের বিধ্বস্ত করতে মরিয়া নাইটরা।

বেশ কিছুদিন হয়ে গেল উইকেটের মুখ দেখেননি সুনীল নারিন। তা সত্ত্বেও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কলকাতার তুরুপের তাস হতে পারেন তিনি। কারণ জোস বাটলার ও সঞ্জু স্যামসনের বিরুদ্ধে তাঁর রেকর্ড ভালো।

জেসন রয়কে দলে নেওয়ার সময়েই নাইট কোচ জানিয়েছিলেন যে, ব্রিটিশ তারকা যথাযথ ইমপ্যাক্ট প্লেয়ার হতে পারেন। সেই মতো জেসনকে সুয়াশ শর্মার সঙ্গে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে রদবদল করে মাঠে নামাচ্ছে কলকাতা। রাজস্থান ম্যাচেও সম্ভবত একই পদক্ষেপ নিতে পারে কেকেআর।


Follow us on :