১৫ মে, ২০২৪

Arshdip: ম্যাচ জিতিয়েও বদনাম কাঁধে, আইপিলের বড় ক্ষতি করলেন অর্শদীপ সিং
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-23 14:07:10   Share:   

দুর্দান্ত বল করলেন অর্শদীপ সিং (Arshdip Singh)। মুম্বই ইন্ডিয়ান্সের (MI) বিরুদ্ধে শেষ ওভারে জ্বলে উঠলেন তিনি। অর্শদীপের জন্যই কাছে গিয়েও ম্যাচ জিততে পারলেন না রোহিত শর্মারা (Rohit Sharma)। দলকে জেতালেও অর্শদীপের জন্য আইপিএলের বড় আর্থিক ক্ষতি হয়ে গেল।

মুম্বইয়ের বিরুদ্ধে শেষ ওভারে বল করতে গিয়েছিলেন অর্শদীপ। তখন জেতার জন্য দরকার ছিল ১৬ রান। আইপিএলে ৬ বলে ১৬ রান তাড়া করা খুব কঠিন নয়। তখন ব্যাট করছেন টিম ডেভিড ও তিলক বর্মা। দু’জনেই বড় শট খেলতে পারেন। অর্থাৎ, জেতার সুযোগ বেশি ছিল মুম্বইয়ের।

অর্শদীপের প্রথম বলে ১ রান নেন ডেভিড। পরের বলে রান হয়নি। তৃতীয় বলে তিলককে বোল্ড করে দেন অর্শদীপ। তাঁর ইয়র্কার মিডল স্টাম্পে গিয়ে লাগে। স্টাম্প দু’ভাগ হয়ে যায়। পরের বলে আবার বোল্ড করেন অর্শদীপ। এ বার তাঁর শিকার নেহাল ওয়াধেরা। সেই বলটিও মিডল স্টাম্পকে দু’ভাগ করে দেয়। পঞ্চম বলে কোনও রান হয়নি। শেষ বলে হয় ১ রান। অর্থাৎ, শেষ ওভারে মাত্র ২ রান দেন অর্শদীপ। ১৩ রানে ম্যাচ হারে মুম্বই।

কিন্তু অর্শদীপ দু’বার স্টাম্প ভাঙায় আইপিএলের বড় ক্ষতি হয়ে গিয়েছে। এলইডি আলো যুক্ত স্টাম্পের একটি সেটের দাম ২৪ লক্ষ টাকা। একটি স্টাম্প ভেঙে গেলে পুরো সেটটিই বদল করতে হয়। অর্থাৎ, দু’টি সেট নষ্ট করেছেন অর্শদীপ। ৪৮ লক্ষ টাকা লোকসান হয়েছে আইপিএলের।


Follow us on :