ব্রেকিং নিউজ
   বাজা কদমতলা ঘাটে উদ্ধার অজ্ঞাত পরিচয়ের দেহ     মাল নদীতে হড়পা বানে ভেসে গেল বহু মানুষ, এখনও পর্যন্ত মৃত ৮  
queen-of-britain-elizabeth-ii-has-been-diagnosed-by-doctor-in-scotland-palace
Elizabeth: গুরুতর অসুস্থ রানী এলিজাবেথ? প্রিন্স চার্লসের তড়িঘড়ি স্কটল্যান্ড যাত্রায় জল্পনা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-08 21:04:36


গুরুতর অসুস্থ রানী এলিজাবেথ? অন্তত ব্রিটেন এবং স্কটল্যান্ডের অন্দরে তেমনটাই খবর। শারীরিক অসুস্থতার কারণেই নাকি প্রিভি কাউন্সিলের বৈঠকে অনুপস্থিত রানী। এই বৈঠক থেকেই প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন লিজ ট্রাসের। গুরুত্বপূর্ণ এহেন বৈঠকে এলিজাবেথের অনুপস্থিতি তাই ভাবাচ্ছে বাকিংহাম প্যালেসকে। যদিও প্যালেস বিবৃতি দিয়ে জানিয়েছে, চিকিৎসকের পরামর্শে বিশ্রামে রানী। তাই প্রিভি কাউন্সিলের বৈঠকের দিনক্ষণ অন্যদিন জানানো হবে।

এদিকে, গত জুলাই থেকে গরমের ছুটি কাটাতে স্কটল্যান্ডের বালমোরাল দুর্গে বিশ্রামে রানী। এরপরেই রানীর অসুস্থতা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। বাকিংহাম প্যালেসের তরফে জানানো হয়েছে, 'বৃহস্পতিবার সকালেও চিকিৎসকরা রানির স্বাস্থ্যপরীক্ষা করেন। তাঁর শারীরিক অবস্থার বিষয়ে চিকিৎসকরা অবগত। তাঁরা রানিকে পর্যবেক্ষণে রাখার পরামর্শ দিয়েছেন তাঁরা।’ 

তবে বিশ্বকে ভাবাচ্ছে প্রিন্স চার্লস-সহ ডাচেস অফ কেমব্রিজ এবং ডিউক অফ কেমব্রিজের স্কটল্যান্ড যাত্রা। রানীর বয়স ৯৬, তাঁর শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন সে দেশের সকলে। প্রধানমন্ত্রী লিজ ট্রাস জানান, গোটা দেশ রানীর স্বাস্থ্য নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন।

বুধবারের প্রিভি কাউন্সিলের বৈঠকে ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার কথা ছিল লিজ ট্রাসের। তার সঙ্গে নতুন মন্ত্রিসভার সদস্যদেরও শপথগ্রহণ হওয়ার কথা ছিল। এই প্রসঙ্গে বাকিংহাম প্রাসাদের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে রয়েছেন রানি। তাই সন্ধ্যাবেলার প্রিভি কাউন্সিলের বৈঠকের দিনক্ষণ নতুন করে জানানো হবে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন