১৬ মে, ২০২৪

Pakistan: কোয়েটায় বিস্ফোরণে নিহত ৪, নেপথ্যে কি বিক্ষুব্ধ বালোচ গোষ্ঠী
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-11 12:29:54   Share:   

ফের রক্তাক্ত পাকিস্তান (Pakistan)। পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম বালুচিস্তানের (Balochistan) কোয়েটায় বোমা বিস্ফোরণে (Bomb Blast) নিহত হয়েছেন ৪ জন। এই ঘটনায় এখনও পর্যন্ত আহত হয়েছেন ১৮ জন। ঘটনাটি সোমবারের। পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, পুলিসের অনুমান ঘটনাটির পিছনে রয়েছে বালোচিস্তান লিবারেশন আর্মি।

জানা গিয়েছে, আইইডি অর্থাৎ ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস ফেটেই এই বিস্ফোরণ ঘটেছে। পুলিস আধিকারিক আজহার মেহসর জানিয়েছেন, কোয়েটার এক বাজারের পাশে পার্ক করা একটি গাড়িতে রাখা ছিল কিছু বিস্ফোরক। পুলিসের গাড়ি লক্ষ্য করেই তার কাছাকাছি মোটর সাইকেলে বিস্ফোরক রাখা হয়েছিল। এই বিস্ফোরণে দু'জন পুলিসকর্মী-সহ মোট ৪ জন প্রাণ হারিয়েছেন। মৃতের মধ্যে মহিলা ও ৫ বছর বয়সী এক শিশু ছিল বলে জানা গিয়েছে। এছাড়াও বিস্ফোরণের ফলে আশেপাশের দোকান ও পুলিসের দুটো গাড়িও ক্ষতিগ্রস্থ হয়েছে।

সূত্রের খবর, আহতদের স্থানীয় কোয়েটা সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, তিন থেকে চার কেজি বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ হামলার তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন হামকারীদের শাস্তি দেওয়া হবে। নিহতদের পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন তিনি। উল্লেখ্য, ২৪ ঘণ্টায় আরও একটি বিস্ফোরণ ঘটেছে পাকিস্তানের কুচলাক নামক জায়গায়। সেই ঘটনায় প্রাণ হারিয়েছেন দু'জন পুলিসকর্মী-সহ একজন নাগরিক।


Follow us on :