১৭ মে, ২০২৪

Paris: ঠাকুমার মুখে হাসি ফোটাতে প্যারিস ঘুরতে নিয়ে গেলেন নাতি, ভিডিও দেখে আবেগঘন নেটাগরিকরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-01 09:48:09   Share:   

ঠাকুরদা-ঠাকুমার কাছে গল্প শোনা, মায়ের বকার হাত থেকে বাঁচতে ঠাকুমার কাছে লুকোনো- এসব বড় হতেই কোথায় যেন একটা হারিয়ে যায়। যে ঠাকুমা-ঠাকুরদার থেকে শৈশবে গল্প শুনে বড় হওয়া, তাঁদের সময় দেওয়াই যেন এখন ভুলে যান নাতি-নাতনিরা। কর্মব্যস্ততার দিনে সবাই যেন সারাক্ষণই ছুটে বেড়াচ্ছে, ফলে তাঁদের প্রিয় মানুষটাকে সময় দেওয়াই হয়ে ওঠে না। কিন্তু এরই মধ্যে এমন এক ভিডিও (Viral Video) সমাজমাধ্যমে দেখা গিয়েছে, যেখানে দেখা যাচ্ছে, ইচ্ছা থাকলে সবই করা সম্ভব। ভিডিওতে দেখা গিয়েছে, এক ঠাকুমার ইচ্ছাপূরণ করতে, তাঁকে খুশি করতে প্যারিস (Paris) নিয়ে গিয়েছেন এক নাতি। আর এই দেখে নেটদুনিয়ায় সেই নাতির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা (Netizens)।

জানা গিয়েছে, সেই নাতি ব্রিটেনের এক ডাক্তার, তাঁর নাম উসামা আহমেদ। তিনি তাঁর ঠাকুমাকে জীবনের সেরা মুহূর্ত দিতে তাঁকে নিয়ে ঘুরতে গিয়েছেন প্যারিস। সেখানে নিয়ে গিয়ে সেখানকার ফ্রেঞ্চ খাবার থেকে শুরু করে সেখানকার বিভিন্ন জায়গা দেখিয়েছেন তাঁর ঠাকুমাকে। সেখানকার আইফেল টাওয়ারও দেখিয়েছেন তাঁকে। এরপর ঠাকুমাকে দেখা গিয়েছে, বাকি পর্যটরদের মতো প্যারিসে শপিং করতে।

খুব কমজনই থাকেন যাঁরা তাঁদের ঠাকুমা-ঠাকুরদার স্বপ্ন পূরণ করতে পারেন। আর তাছাড়াও বর্তমান যুগে বেশিরভাগ যুবক-যুবতীদের দেখা যায়, একা বা সোলো ট্রিপে যেতে। ফলে সেখানে উসামাকে তাঁর ঠাকুমার সঙ্গে ঘুরতে যেতে দেখে নেটিজেনরা আবেগঘন হয়ে পড়েছেন। উসামার শেয়ার করা ভিডিওগুলোতে প্রায় ২০ মিলিয়নের উপরে ভিউ। কমেন্টও এসেছে অগুনতি। কেউ লিখেছেন, 'আপনি সত্যি একজন ভদ্রলোক।' অন্য একজন লিখেছেন, 'এটাই জীবনের সাফল্যের সংজ্ঞা।'


Follow us on :