১৪ মে, ২০২৪

Conflict: এবার গাজা দখলের হুঙ্কার ইজরায়েলি সেনার, হস্তক্ষেপে নারাজ আমেরিকা
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-25 12:31:29   Share:   

হামাস জঙ্গিদের নিকেশ করতে মরিয়া হয়ে উঠেছে ইজরায়েলি সেনা। তারা এবার হুঙ্কার দিয়েছে গাজা দখল করার। পরিস্থিতি ক্রমশ খারাপের দিকে যাচ্ছে আঁচ করে গাজা থেকে বাসিন্দাদের সরাতে শুরু করেছে আমেরিকা। গাজায় ইজরায়েলি সেনা কী করবে সেটা একেবারেই তাদের সিদ্ধান্ত বলে জানিয়েছেন বাইডেন।

এদিকে্ গাজায় এক দিনে ৭০০-র বেশি নাগরিককে হত্যা করেছে ইজরায়েলি সেনা এমনই দাবি করেছেন গাজার স্বাস্থ্যমন্ত্রী। হামাস জঙ্গিরা কোথায় লুকিয়ে রয়েছে তা জানানোর জন্য গাজার বাসিন্দাদের উপরে চাপ তৈরি করছে ইজরায়েলি সেনা এমনই অভিযোগ করেছেন তিনি।

ইজরােয়লি সেনার প্রধান জানিয়েছেন, তাঁর সেনা স্থলপথে গাজা দখলে প্রস্তুত। এবং সেই লক্ষ্যেই অবিচল রয়েছেন তিনি। শোনা যাচ্ছে স্থলপথে গাজা দখলে প্রস্তুতি শুরু করে দিয়েেছ ইজরায়েলি সেনা। হামাস জঙ্গিদের নিকেশ করতে মরিয়া হয়ে উঠেছেন তারা। গাজার নাগরিকদের উপর হামাস জঙ্গিদের গোপন ডেরার সন্ধান জানতে চাপ তৈরি করছে ইজরায়েলি সেনা।

ইতিমধ্যেই ৮ হিজবুল্লা যোদ্ধাকে নিকেশ করেছে ইজরায়েলি সেনা। এখনও পর্যন্ত ৩৯ জন হিজবুল্লা জঙ্গির মৃত্যু হয়েছে। ইজরায়েলি সেনার রকেট হামলায় ৩ প্যালেস্তানীয় নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে ইজরায়েলি সেনার গাজা দখলের সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে নারাজ বাইডেন। তিনি গাজা থেকে বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়ার উপরে জোর দিয়েছেন। ইজরায়েলি সেনা হামলা শুরু করার আগে গাজা খালি করার উপরে জোর দিয়েছেন তিনি।


Follow us on :