৩০ মে, ২০২৪

Pakistan: জঙ্গি গোষ্ঠীর যুদ্ধবিরতি প্রত্যাহার, বালুচিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে নিহত এক শিশু-সহ ২
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-30 14:33:31   Share:   

বুধবার পাকিস্তানের (Pakistan) বালুচিস্তানের (Balochistan) কাছে কোয়েটার বালেলি এলাকায় একটি পুলিসি ট্রাকে আত্মঘাতী বিস্ফোরণ (suicide blast)। ঘটনায় একজন পুলিস সদস্য এবং একটি শিশু মারা গিয়েছে। বিস্ফোরণে ২০ জন পুলিস কর্মকর্তা-সহ কমপক্ষে ২৪ জন আহত হয়েছেন বলে সূত্রের খবর। আহতদের দ্রুত উদ্ধার করে নিকটরবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পাকিস্তানি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বিস্ফোরণের পর চলন্ত পুলিসের ট্রাকটি ছিটকে পড়ে এবং খাদে পড়ে যায়। পুলিস জানিয়েছে, একটি উদ্ধারকারী দল এবং বোমা নিষ্ক্রিয়কারী দলকে বিস্ফোরণস্থলে পাঠিয়েছে। বিস্ফোরণে ২৫ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয়েছে বলে অনুমান করা হচ্ছে।

কোয়েটার ডিআইজি গোলাম আজফার মহেসার পাকিস্তান মিডিয়াকে নিশ্চিত করেছেন যে বিস্ফোরণটি একটি আত্মঘাতী হামলা ছিল। কারণ তাঁরা ঘটনাস্থলে আত্মঘাতী বোমা হামলাকারীর দেহাবশেষ পেয়েছেন। তিনি বলেন, 'বিস্ফোরণের কারণে পুলিসের ট্রাকটি ছিটকে পড়ে এবং একটি খাদে পড়ে যায়।'

উল্লেখ্য, নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) হামলার দায় স্বীকার করেছে। সেখানকার সংবাদমাধ্যম সূত্রে খবর, জঙ্গি গোষ্ঠীটি সরকারের সঙ্গে যুদ্ধবিরতি প্রত্যাহার করার এবং যোদ্ধাদের সারা দেশে হামলা চালানোর নির্দেশ দেওয়ার একদিন পরই এই বিস্ফোরণ।

এক পুলিস কর্মকর্তা জানিয়েছেন, বিস্ফোরণে পুলিসের ট্রাকসহ তিনটি গাড়ি এবং কাছাকাছি দুটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের স্থানটি ঘিরে রাখা হয়েছে এবং আরও তদন্ত চলছে।


Follow us on :