১৬ মে, ২০২৪

PM Modi: ভারতের জাতীয় সংগীত গেয়ে প্রধানমন্ত্রী মোদীর পা ছুঁয়ে প্রণাম মার্কিন সংগীতশিল্পীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-24 15:41:59   Share:   

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) পা স্পর্শ করে ফের প্রণাম। এর আগেও এমন একই দৃশ্য দেখা গিয়েছিল পাপুয়া নিউ গিনিতে। সেদেশ সফরে গিয়ে সেখানেও প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে আশীর্বাদ নিয়েছিলেন সেদেশের প্রধানমন্ত্রী। আর এবারে মোদীর পা ছুঁয়ে প্রণাম করলেন মার্কিন সংগীতশিল্পী মেরি মিলবেন (Mary Millben)। মার্কিন (US) সফরে যেতেই সেদেশে এককথায় মোদী ঝড় উঠেছিল। তাঁর জন্যই সেদেশের ভারতীয় প্রবাসীরা ওয়াশিংটন ডিসির রোনাল্ড রেগানে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল। সেখানেই ভারতের জাতীয় সংগীত 'জণগণমন' গেয়ে প্রধানমন্ত্রীর থেকে আশীর্বাদ নেন মেরি মিলবেন।

প্রধানমন্ত্রী মোদীর মার্কিন সফরের শেষদিনে ইউনাইটেড স্টেটস ইন্ডিয়ান কমিউনিটি ফাউন্ডেশনের তরফে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে চারিদিকে প্রবাসী ভারতীয়দের ভিড়, তাঁদের প্রত্যেকের মুখে নমোস্তুতি। এরই মাঝে আফ্রিকান-মার্কিন সংগীতশিল্পী মেরি মিলবেন প্রধানমন্ত্রীর জন্য জাতীয় সংগীত 'জনগণমন' গান। এরপর জাতীয় সংগীত শেষ করেই সরাসরি এগিয়ে গেলেন মোদীর দিকে ও তাঁর পায়ে হাত দিয়ে প্রণাম করে আশীর্বাদ নিলেন। আর এই দৃশ্যের সাক্ষী থাকল পুরো বিশ্ববাসী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য জাতীয় সংগীত গেয়ে মেরি মিলবেন বলেন, 'চারবার মার্কিন রাষ্ট্রপতির আমলে আমেরিকান জাতীয় সংগীত এবং দেশাত্মবোধক সংগীত পরিবেশন করার পরে, আমি প্রধানমন্ত্রী মোদী, দেশ ও জনগণের জন্য ভারতীয় জাতীয় সংগীত পরিবেশন করতে পেরে গভীরভাবে সম্মানিত।'


Follow us on :