১২ মে, ২০২৪

Dog: পুরনো মালিকের কাছে ফিরে যেতে ৬৪ কিমি পথ হাঁটল এক পোষ্য কুকুর!
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-02 15:06:53   Share:   

পোষ্যদের মধ্যে বিশেষ করে কুকুরদের (Dog) মালিকদের প্রতি এক আলাদা টান যেন থেকেই থাকে। এর আগে বহুবার এর প্রমাণ পাওয়া গিয়েছে। একাধিক ভিডিওতে দেখা গিয়েছে, কীভাবে কুকুর তাঁর মালিককে বাঁচাতে নিজের জীবনের কথা না ভেবে নিঃস্বার্থ হয়ে লড়াই করেছে। এবারও ফের এক প্রভুভক্তের প্রমাণ পাওয়া গেল। এক মালিকের প্রতি ভালোবাসা, বিশ্বাস এতটাই যে তার জন্য এক বড় কাণ্ড ঘটিয়ে ফেলল এক পোষ্য কুকুর। কুকুরটি তার পুরনো মালিকের কাছে ফিরে যেতে পাড়ি দিয়েছে প্রায় ৬৪ কিমি পথ। ঘটনাটি নর্দার্ন আয়ারল্যান্ডের (Northern Ireland)।

জানা গিয়েছে, কুপার নামে একটি গোল্ডেন রিট্রিভার কুকুরকে এক ব্যক্তি দত্তক নিয়েছেন। পুরনো মালিক তাকে কোনও কারণে তাঁর বাড়িতে রাখতে না পারলে তিনি নাইজেল নামের এক ব্যক্তির কাছে পাঠিয়ে দেন কুপারকে। কিন্তু কুপারকে তাঁর বাড়িতে নিয়ে আসলেও তার আগের মালিকের প্রতি এতাটই টান ছিল যে সে সেখান থেকে পালিয়ে যায়। এরপর পুরনো মালিকের বাড়ির পথে রওনা দেয় সে। পাহাড়-জঙ্গল পেরিয়ে প্রায় ৬৪ কিমি পথ হেঁটে সে তার আগের বাড়ি ও মালিকের কাছে ফিরে যেতে চায় সে। জানা গিয়েছে, সে এই পথ দীর্ঘ ২৭ দিন ধরে হেঁটেছে।

কিন্তু অন্যদিকে নাইজেল কুপারকে খুঁজে না পেয়ে তল্লাশি শুরু করে। এরপর হারিয়ে যাওয়া পোষ্যদের খুঁজে পাওয়ার সংস্থা লস্ট প এনআই-এর সঙ্গে নাইজেল যোগাযোগ করলে কুপারকে খুঁজে দিতে সাহায্য করে তারা। তার হারিয়ে যাওয়ার অনেকদিন পরেই কুপারের খবর পেলে তা নাইজেলকে জানানো হয়। এরপর তাঁরা এসে কুপারকে উদ্ধার করেন। জানা গিয়েছে, ধীরে ধীরে কুপার এখন নতুন মালিকের সঙ্গে মানিয়ে নিচ্ছে। নাইজেলের বাড়িতে আরও এক পোষ্য কুকুর মলির সঙ্গে ভালোভাবেই সময় কাটাচ্ছে কুপার।


Follow us on :