০৯ মে, ২০২৪

America: ট্রাকের সঙ্গে সংঘর্ষের জেরে লাইনচ্যুত যাত্রীবাহী ট্রেন, আহত বহু যাত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-30 15:26:26   Share:   

ফের লাইনচ্যুত যাত্রীবাহী ট্রেন (Passenger Train)। ঘটনায় আহত বহু যাত্রী। তবে এখনও অবধি কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি। ঘটনাটি ঘটেছে আমেরিকার (America) ক্যালিফোর্নিয়ায় (California)। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রেললাইনের উপর ট্রাক এসে পড়েছিল। ফলে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয় ট্রেনের। লাইনচ্যুত হয়ে পড়ে বেশ কয়েকটি কামরা। আরও জানা গিয়েছে, ওই ট্রেনটিতে ২০০ জন যাত্রী ছিল। আহতদের উদ্ধার করে ইতিমধ্যে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আর যাঁরা ট্রেনের মধ্যে আটকে পড়েছিলেন তাঁদের নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছে।

জানা গিয়েছে, ট্রেনটি লস অ্যাঞ্জেলস থেকে সিয়াটলে যাচ্ছিল। লস অ্যাঞ্জেলস থেকে ৮০ কিলোমিটার দূরে মুরপার্কের কাছে রেললাইনের উপর আচমকাই একটি ট্রাক এসে পড়ে। দ্রুতগতিতে ছুটে আসা ট্রেনটি সেই ট্রাকটিকে ধাক্কা মারার পর লাইনচ্যুত হয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে উপস্থিত হয়। উদ্ধারকারী দলের এক আধিকারিক জানিয়েছেন, ট্রেনের কামরাগুলি লাইনচ্যুত হয়েছে। তবে উল্টে যায়নি। উল্টে গেলে অনেক বড় দুর্ঘটনা ঘটতে পারত। প্রাণহানিও হত যাত্রীদের।

উল্লেখ্য, যাত্রীদের নিজেদের গতব্যস্থলে পৌঁছানোর জন্য বিকল্প ব্যবস্থা করে দিয়েছে প্রশাসন। আহতদের চিকিৎসা চলছে। আতঙ্কিত হয়ে পড়েছিলেন সকল যাত্রী।


Follow us on :