১৫ মে, ২০২৪

Macron: 'ভারত ও ফ্রান্সের বন্ধুত্ব দীর্ঘজীবী হোক', ফ্রান্স ছাড়ার আগে মোদীর সঙ্গে সেলফি ম্যাক্রোঁর
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-15 11:28:02   Share:   

'ব্যাস্টিল ডে' উপলক্ষ্যে ফ্রান্সের আমন্ত্রণে 'গেস্ট অফ অনার'-এর নিমন্ত্রণ পেয়ে শুক্রবার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। দু'দিনের সফর সম্পূর্ণ হওয়ার পর এবার সংযুক্ত আরব আমিরশাহীর দিকে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্যারিসে ব্যাস্টিল ডে-এর অনুষ্ঠান সম্পূর্ণ হওয়ার পর বেশ কিছু দ্বিপাক্ষিক আলোচনাও হয় প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের সঙ্গে। এবারে সেদেশ ছাড়ার আগে ইমানুয়েলের সঙ্গে সেলফি তুললেন প্রধানমন্ত্রী মোদী। সেই ছবিও শেয়ার করেছেন ফরাসি প্রেসিডেন্ট। আবার ভারতের সঙ্গে বন্ধুত্বের কথাও তুলে ধরেছেন তিনি।

১৩ জুলাই ফ্রান্সের মাটিতে পা দেওয়ার পরই তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন। এরপর বৈঠক করেন প্রেসিডেন্ট ইমানুয়েল ম্য়াক্রোঁর সঙ্গে। এরপর মোদীকে ফ্রান্সের সর্বোচ্চ সম্মানে ভূষিতও করেন ম্যাক্রোঁ। এরপর বৈঠকের পর দেশ ছাড়ার সময় প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তোলেন ফরাসি প্রেসিডেন্ট। সেই ছবি টুইটে শেয়ার করে লিখেছেন, 'ভারত-ফ্রান্সের বন্ধুত্ব দীর্ঘজীবী হোক।' নরেন্দ্র মোদীও তাঁর টুইটারে সেই ছবি শেয়ার করে বন্ধুত্বের বার্তা দিয়েছেন।

এরপরই সেখান থেকে সংযুক্ত আরব আমিরশাহীর উদ্দেশ্যে রওনা দেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি আজ দেখা করবেন প্রেসিডেন্ট শেইখ মহম্মদ বিন জায়েদ আল নাইহানের সঙ্গে। দু'দেশের দ্বিপাক্ষিক বেশ কিছু আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রীকে আড়ম্বরে স্বাগত জানানো হবে এই সফরের মধ্যে।


Follow us on :