১৫ মে, ২০২৪

Pension: অবিবাহিতদের জন্য সুখবর, এই রাজ্যে বিয়ে না করলেই পাবেন বিশেষ ভাতা!
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-05 11:25:20   Share:   

অবিবাহিতদের (Unmarried) জন্য দারুণ খবর। জানা গিয়েছে, যাঁদের বিয়ে করার বয়স পেরিয়ে গিয়েছে, তাঁদের জন্য আনা হচ্ছে এক নতুন প্রকল্প। তাঁদেরকে এবারে সরকারের তরফেই দেওয়া হবে ভাতা। ফলে ভবিষ্যতের জন্য চিন্তার কোনও কারণ নেই। এমনটাই রবিবার জানিয়েছন হরিয়ানার (Haryana) মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর (Manohar Lal Khattar)।

সূত্রের খবর, হরিয়ানায় যাঁদের বয়স ৪৫ থেকে ৬০, অর্থাৎ যাঁদের বিয়ে করার বয়স পেরিয়ে গিয়েছে, তাঁদেরকেই এবারে সরকারের তরফে ভাতা দেওয়া হবে। তবে এই প্রকল্প এখনও শুরু হয়নি। এই নতুন প্রকল্পের জন্য পরিকল্পনা নিচ্ছে হরিয়ানা সরকার। রবিবার হরিয়ানার কার্নাল জেলার কামালপুরা গ্রামে 'জন সংবাদ' নামের এক জনসংযোগ কর্মসূচিতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেই এক ৬০ বছরের অবিবাহিত বৃদ্ধ ভাতা নিয়ে কিছু অভিযোগ জানাচ্ছিলেন। এরপরই মনোহর লাল খট্টর বলেন, 'অবিবাহিতদের জন্য ভাতা দেওয়ার এক নতুন প্রকল্প শুরু করার পরিকল্পনা করছে রাজ্য সরকার। একমাসের মধ্যে এই পরিকল্পনা নেওয়া হবে।'

হরিয়ানা সরকারের তরফে জানানো হয়েছে, এই প্রকল্প চালু হলে প্রায় ২ লক্ষ মানুষ এতে উপকৃত হবেন। প্রসঙ্গত, এই অনুষ্ঠান থেকেই মুখ্যমন্ত্রী জানান, বয়স্কদের জন্য পেনশন প্রকল্পে ভাতার পরিমাণ বাড়ানো হচ্ছে। এবার থেকে ২ হাজার ৭৫০ টাকার বদলে প্রবীণ নাগরিকরা মাসে ৩ হাজার টাকা করে ভাতা পাবেন। এছাড়াও বর্তমানে রাজ্য সরকার প্রবীণ নাগরিক, বিধবা, বিশেষভাবে সক্ষম, রূপান্তরিতদের জন্য বিশেষ ভাতা চালু করেছে।


Follow us on :