১৩ মে, ২০২৪

Nepal: মাউন্ট এভারেস্টের কাছে ভেঙে পড়ল যাত্রীবাহী হেলিকপ্টার, মৃত ৬
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-11 14:26:23   Share:   

ফের নেপালে (Nepal) ভয়াবহ বিমান দুর্ঘটনা (Helicopter Crash)। এক বিমান দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের এক হেলিকপ্টার দুর্ঘটনার খবর জানা গেল মঙ্গলবার। সূত্রের খবর, আজ অর্থাৎ মঙ্গলবার অন্তত ৬ জন যাত্রী নিয়ে কপ্টারটি ভেঙে পড়েছে। যাত্রীদের মধ্যে পাঁচজন বিদেশি, তাঁরা মেক্সিকান বলে জানা গিয়েছে। মাউন্ট এভারেস্টের (Mount Everest) কাছে দুর্ঘটনাটি ঘটে।

কাঠমান্ডুর একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার কপ্টারটি স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ মানাং থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু ১৫ মিনিটের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় কপ্টারটির সঙ্গে। জানা গিয়েছে, হেলিকপ্টারটি সার্কে থেকে সোলুখুম্বুতে আসছিল। এরপর নেপালের সোলুখুম্বু জেলার লিখুপিকে গ্রামীণ এলাকা লামজুরায় সেটি ভেঙে পড়ে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রথমে জানা গিয়েছিল, নেপালের এক কপ্টার মাঝ আকাশে উধাও হয়ে যায়। ১০ টা ১৫ মিনিটের দিকে হঠাৎ সেটার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপরই কপ্টারটির সন্ধানে তল্লাশি শুরু হয়। বেলা গড়াতেই এর ধ্বংসাবশেষ পাওয়া যায়। সেই কপ্টারটির ধ্বংসাবশেষ লামজুরার চিহন্ডায় পাওয়া গিয়েছে বলে খবর। পাঁচ জন যাত্রী ও একজন ক্যাপ্টেন সহ ৬ জনেরই মৃত্যু হয়েছে ও তাঁদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

পুলিস সূত্রে খবর, প্রাথমিক অনুমান করা হয়েছে যে, পাহাড়ের গায়ে ধাক্কা খেয়েই কপ্টারটি নিয়ন্ত্রণ হারিয়ে যায় ও ভেঙে নীচে পড়ে যায়। আর এতেই ৬ জনের মৃত্যু হয়।


Follow us on :