১১ মে, ২০২৪

Putin: ভ্লাদিমির পুতিনকে লক্ষ্য করে ড্রোন হামলা! অভিযোগ ইউক্রেনের দিকে
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-03 19:27:22   Share:   

দুষ্কৃতী হামলার মুখে রুশ (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Putin)। রাশিয়ার আন্তজাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে লক্ষ্য করে ড্রোন হামলা (Drone Attack) হয়েছে। যদিও এই হামলায় কোনো ক্ষতি হয়নি ঐ দেশের প্রেসিডেন্টের। রুশ প্রশাসন জানিয়েছেন, সুস্থ রয়েছেন প্রেসিডেন্ট। তাঁর কোনও ক্ষতি হয়নি। ইউক্রেনের সঙ্গে যুদ্ধের আবহে ভলোদিমির জেলেনস্কির দেশই এই হামলার নেপথ্যে রয়েছে বলে দাবি করেছে রাশিয়া। যদিও ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রক এই অভিযোগ উড়িয়ে দিয়েছে।

বুধবার ক্রেমলিনের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, দু’টি মানববিহীন ড্রোন রুশ প্রেসিডেন্টের সরকারি বাসভবন ক্রেমলিনকে লক্ষ্য করে সেখানে এসে ধাক্কা মারে। পরে ওই ড্রোন দু’টিকে নিষ্ক্রিয় করা হয়েছে। মস্কোর মেয়র জানিয়েছেন, রুশ রাজধানীর উপর দিয়ে কোনও বিমান কিংবা ড্রোনকে উড়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

বুধবার রুশ সমাজমাধ্যমে ড্রোন হামলার একাধিক ভিডিয়ো ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যাচ্ছে ক্রেমলিনের উপর আছড়ে পড়ছে দু’টি ড্রোন। আগুনের ঝলকানি মিলিয়ে যাওয়ার পর কালো ধোঁয়ায় ঢেকে যাচ্ছে চারপাশ। রাশিয়ার তরফে বলা হচ্ছে, পুতিনকে হত্যা করতেই পরিকল্পিত ভাবে এই হামলা চালিয়েছে ইউক্রেন। এমনকি ‘সঠিক সময়ে প্রত্যাঘাত’ করা হবে বলেও ইউক্রেনকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে ক্রেমলিনের তরফে। এই ঘটনার পর রুশ-ইউক্রেন যুদ্ধের তীব্রতার মাত্রা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞদের একাংশ।


Follow us on :