১৬ মে, ২০২৪

Bangladesh: বাংলাদেশে উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি পরিস্থিতি, এখনও অবধি মৃত্যু ৩১৩ জনের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-07 17:51:25   Share:   

মারাত্মক আকার ধারণ করছে বাংলাদেশের (Bangladesh) ডেঙ্গি (Dengue) পরিস্থিতি। বেড়েই চলেছে ডেঙ্গি আক্রান্ত এবং এই রোগে মৃতের সংখ্যা। সেখানকার স্বাস্থ্য অধিদফতর সূত্রে খবর, ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। চলতি বছর ডেঙ্গিতে মৃত্যু হয়েছে ৩১৩ জনের। অগাস্টের প্রথম ৬ দিনে মৃত্যু হয় ৬২ জনের।

আধিকারিকরা আরও জানিয়েছেন, রবিবার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে ২,৭৬৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১,০৭৮ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ১,৬৮৬ জন। একইসঙ্গে রবিবার ডেঙ্গি আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। রিপোর্ট অনুসারে, বর্তমানে বাংলাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৩৪৭ জন ডেঙ্গি রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪,৬০৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৪,৭৪২ জন ডেঙ্গি রোগী ভর্তি রয়েছেন।

উল্লেখ্য, চলতি বছর ডেঙ্গি আক্রান্ত হয়ে সারা দেশে এখনও পর্যন্ত ৬৬ হাজার ৭৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৫ হাজার ৬০১ জন এবং ঢাকার বাইরে ৩১ হাজার ১৩১ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭ হাজার ৭২ জন। ঢাকায় ৩০ হাজার ৭৪৮ এবং ঢাকার বাইরে ২৬ হাজার ৩২৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


Follow us on :