২২ মে, ২০২৪

Nurse: 'আমিই শয়তান', সাত নবজাতককে হত্যা করে ফের ৬ শিশুকে খুনের চেষ্টা নার্সের!
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-19 15:50:11   Share:   

এক-দুটো নয়, পরপর সাত নবজাতক (New Born) শিশুকে হত্যা করার অভিযোগ উঠেছে এক নার্সের (Nurse) বিরুদ্ধে। এখানেই শেষ নয়, পরে আরও ছয় নবজাতক শিশুকে হত্যা করার চেষ্টা করারও অভিযোগ উঠেছিল। তাকেই এবারে দোষী সাব্যস্ত করল আদালত। আগামী সোমবার তার সাজা ঘোষণা করা হবে। জানা গিয়েছে, ঘটনাটি ব্রিটেনের (Britain) এক হাসপাতালের। সূত্রের খবর, সেই নার্সকে ধরিয়ে দিতে সাহায্য় করেছেন ভারতীয় বংশোদ্ভূত এক চিকিৎসক।

সূত্রের খবর, ৩৩ বছর বয়সী অভিযুক্ত নার্সের নাম লুসি লেটবি (Lucy Letby)। সে উত্তর-পশ্চিম ইংল্য়ান্ডের চেস্টার হাসপাতালে কাজ করত। ২০১৫ সালের জুন মাস থেকে ২০১৬ সালের জুন মাসের মধ্য়ে একাধিক শিশুর মৃত্যুর ঘটনা প্রকাশ্যে আসে। তখন ভারতীয় বংশোদ্ভূত এক চিকিৎসকই লুসির উপর প্রথমে সন্দেহ করেন। সেই সময়ে তার বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ না থাকায় তাকে গ্রেফতার করা হয়নি। কিন্তু ২০১৮ সালে তার বাড়ি থেকে কিছু চিঠি পাওয়ার পরে লুসি লেটবিকে গ্রেফতার করা হয়।

জানা গিয়েছিল, লুসি নবজাতকদের হাওয়া ভরা ইনজেকশন, বেশি করে দুধ খাইয়ে ও ইনসুলিন দিয়ে হত্যা করত। কিন্তু তার বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ আনা হলেও সে সবকিছুই অস্বীকার করে। তবে তার বাড়ি থেকে যে চিঠিগুলো উদ্ধার করা হয়েছিল, সেখানে লেখান ছিল, 'আমিই শয়তান, আমিই সবকিছু করেছি।' ফলে সেই সময় থেকে এই মামলা চলছে। অবশেষে শুক্রবার তাকে দোষী সাব্যস্ত করা হয় ও সোমবার তার সাজাও ঘোষণা করা হবে।


Follow us on :