১৩ জুন, ২০২৪

BNP: বাংলাদেশে মহাসমাবেশের আগেই গ্রেফতার বিএনপি মহাসচিব আলমগীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-30 13:19:10   Share:   

গ্রেফতার হলেন বি এন পি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার সকালে বাংলাদেশ পুলিশের হাতে গ্রেফতার হন তিনি। একই সঙ্গে একাধিক বি এন পি নেতাকেও গ্রেফতার করা হয়েছে বলে খবর। বি এন পির মহাসমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত হয়েছিল ঢাকা। আর তার জেরেই গ্রেফতার করা হয় আলমগীরকে।

সামনের বছরের গোড়াতেই বাংলাদেশে সাধারণ নির্বাচন।  ২৮ অক্টোবর মহাসমাবেশের ডাক দেয় বি এন পি। সেই সমাবেশকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে ঢাকা। সেখানে যোগ দেন প্রায় ১০ হাজার বি এন পি সমর্থক। তাঁরা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করছিলেন। তারপরেই পুলিশ তাঁদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। সেই ঘটনার পরিপ্রেক্ষিতেই ৭৫ বছর বয়সী আলমগীরকে গ্রেফতার করা হয়।

খবর পাওয়া গিয়েছিল,  শনিবার রাত থেকেই একাধিক বিএনপি নেতার বাড়ি ঘিরে রাখে পুলিশ। বিএনপি-র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরি এবং স্থায়ী কমিটিরর সদস্য মির্জা আব্বাসের বাড়ি ঘিররে রাখে পুলিশ।

এদিকে আলমগীররের বাড়ি থেকে সিসিটিভি ডিভাইস বাজেয়াপ্ত করা হয়েছে। তাঁর স্ত্রী রাহাতারা জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সিসিটিভি ডিভাইইস নিয়ে যায়। এবং একই সঙ্গে আলমগীরকেও নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন তিনি। 


Follow us on :