ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
7-indian-fishermen-ware-arrested-by-SL-navy-for-alleged-fishing-in-latters-water-line
Sri Lanka: শ্রীলঙ্কার জলসীমার কাছে মাছ ধরতে গিয়ে সিংহল নৌবাহিনীর হাতে ধৃত ৭ ভারতীয় মৎস্যজীবী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-27 15:22:22


শ্রীলঙ্কার (Sri Lanka) জলসীমায় মাছ ধরার অভিযোগে লঙ্কার নৌবাহিনী সাত ভারতীয় জেলেকে (Indian fishermen) গ্রেফতার (arrested) করেছে। তাঁদের নৌকা আটক করেছে। বুধবার সকালে, রামেশ্বরম (Rameswaram) মৎস্য বন্দর থেকে ৪০০টিরও বেশি নৌকা মাছ ধরার অনুমতি পায়। তারপরই জেলেরা সমুদ্রে গিয়েছিল।

কিন্তু পরের দিন সন্ধ্যায় যখন ভারতীয় জেলেরা কাচ্চাথিভু এবং নেদুনথিভুর মধ্যে মাছ ধরছিল, তখন ওই এলাকায় টহলরত শ্রীলঙ্কার নৌবাহিনী জেলেদের মাছ ধরা থেকে বাধা দেয় এবং তাঁদের মাছ ছিনিয়ে নেয় বলে অভিযোগ। শ্রীলঙ্কার নৌবাহিনী মাইকেল রাজের মালিকানাধীন নৌকাটিকে আটক করেছে, যিনি নেদুন্দিভুর কাছে মাছ ধরছিলেন। এবং সেই জাহাজে থাকা সাত জেলেকেও আটক করে। জেলেদের তদন্তের জন্য কড়াইনগর ন্যাভাল ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।

তদন্ত শেষে তাঁদের জাফনা মৎস্য বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। সকল জেলেকে জেলা আদালতে হাজির করে জাফনা জেলে বন্দি করা হবে বলে জানান শ্রীলঙ্কা নৌসেনারা। একই ঘটনায় রামেশ্বরম জেলেদের শ্রীলঙ্কার নৌবাহিনী আটকায়। এরপর তাঁদের নেদুনথিভুর কাছে পাঠিয়ে দেয়। এমনকি যে জাল ব্যবহার করে মাছ ধরছিলেন, সেই জালও কেটে সাগরে ফেলে দেয় বলে অভিযোগ। এই কারণে, তীরে ফিরে আসা জেলেরা ক্ষোভ প্রকাশ করে জানান, মাছ ধরতে যাওয়া নৌকা প্রতি তাঁদর প্রায় ৫০ হাজার থেকে এক লাখ টাকার ক্ষতি হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন