ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
26-11-memories-returned-to-Somalia-At-least-8-dead-many-injured-in-militant-attack
Somalia: ২৬ /১১ -র স্মৃতি ফিরল সোমালিয়ায়? জঙ্গি হামলায় মৃত কমপক্ষে ৮, আহত বহু

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-20 12:13:29


২৬ /১১ -র স্মৃতি ফিরল সোমালিয়ায়? মুম্বই হামলার ছকে এবার জঙ্গি হামলা সোমালিয়ায়(Somalia Terror Attack)। চলল এলোপাথাড়ি গুলি। বোমা বিস্ফোরণ(bomb explosion)), নিহত(dead) কমপক্ষে ৮। সংবাদসংস্থা সূত্রে খবর, মোগাদিশুর চারতলার হায়াত হোটেলে(Hayat hotel) ইসলামি কট্টরপন্থী সংগঠন আল-শাবাবের জঙ্গিরা এই হামলা চালিয়েছে বলে জানা গিয়েছে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় সেনা ও পুলিস। তবে বেশ কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও, এখনও হোটেলেই জঙ্গিরা রয়েছে বলে জানা গিয়েছে।

স্থানীয় সময় শুক্রবার রাতে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর হায়াত হোটেলে ঢুকে পড়ে তারা। তার আগে হোটেলের বাইরে বিস্ফোরণও ঘটায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হোটেলে ঢোকার কয়েক মিনিট আগে বিস্ফোরণটি ঘটানো হয়। ইতিমধ্যে হামলার দায় স্বীকার করা আল-শাবাব জঙ্গিগোষ্ঠী জানিয়েছে দুটি গাড়িতে বিস্ফোরক আনা হয়। চলে গুলিও। অন্য দিকে সোমালিয়া গোয়েন্দা বিভাগ থেকে বলা হয়েছে, "দুটি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে হোটেল হায়াতে আক্রমণ হয়। একটি গাড়ি একেবারে গেটের সামনে আঘাত হানে।"

নিরাপত্তা বাহিনীর কমান্ডার মোহাম্মদ আবদিকাদির সংবাদসংস্থাকে জানিয়েছেন, "নিরাপত্তা বাহিনী হোটেল ভবনের একটি কক্ষের ভিতরে আটকে থাকা সন্ত্রাসীদের মোকাবিলায়। বেশিরভাগ লোককে উদ্ধার করা হয়েছে তবে এখনও পর্যন্ত অন্তত ৮ জন নীরিহ নাগরিকের মৃত্যু নিশ্চিত করা হয়েছে।" তিনি আরও বলেন, নিরাপত্তা বাহিনী ভবনে আটকে পড়া শিশুসহ বেশ কয়েকজন সাধারণ নাগরিককে নিরাপদে উদ্ধার করেছে। 

উল্লেখ্য,খরা, খাদ্যসঙ্কটে জর্জরিত গোটা দেশ। তার জন্য সাহায্যপ্রার্থনা করছেন দেশের প্রধানমন্ত্রী। সেই আবহেই সোমালিয়ার হোটেলে জঙ্গি হামলা। এক পুলিস আধিকারিক জানান, গোটা এলাকা খালি করে দেওয়া হয়েছে। জঙ্গিদের নিরস্ত্র করার চেষ্টা চলছে। সূত্রের খবর, ইতিমধ্যেই হামলার দায় স্বীকার করেছে আল-শাবাব। 

জানা গেছে, মোগাদিশুর যে হোটেলে হামলা চালানো হয়েছে, সেটি সরকারের মন্ত্রী, আমলা, আধিকারিক এবং দেশের অভিজাত মহলের মধ্যে অত্যন্ত জনপ্রিয়।

অন্যদিকে, ভারতে জঙ্গি হানার হুমকি বার্তা সামনে এসেছে। পাকিস্তানের নম্বর থেকে হুমকি বার্তা।

২৬/১১ এর ধাঁচে জঙ্গি হামলা হতে পারে। মুম্বই পুলিসের(Mumbai police) কাছে হোয়াটস অ্যাপে হুমকি বার্তাটি আসে বলে সূত্রের খবর। ৬জন জঙ্গি পুরো বিষয়টির পরিকল্পনা করবে। তদন্তে নেমেছে মুম্বই পুলিস। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন