১০ মে, ২০২৪

Vidya Balan: সত্যজিৎ রায়ের জন্য চিঠি লিখেছিলেন বিদ্যা! সাক্ষাৎকারে জানালেন নিজেই
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-04 17:21:51   Share:   

বাঙালি পরিচালক সত্যজিৎ রায়ের (Satyajit Ray) জনপ্রিয়তা দেশে-বিদেশের সব জায়গায়। টলিউডে তো তাঁর ভক্ত রয়েছেই, বলিউডেও তাঁর ভক্তের সংখ্যা কম নেই। এমনকি অভিনেত্রী বিদ্যা বালনও পরিচালকের ভক্ত। তাও একেবারে ছোটবেলা থেকে। এমনকি ছোটবেলায় অভিনেত্রী নাকি পরিচালককে চিঠিও লিখেছিলেন। যদিও সেই চিঠি পাঠাতে পারেননি ঠিকানায়। পরিচালকের প্রয়ানেও ভেঙে পড়েছিলেন বিদ্যা (Vidya Balan)।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিদ্যা তাঁর পছন্দের পরিচালকের সঙ্গে কাজ করার কথা বলেছেন। অভিনেত্রী বলেছেন, ছোটবেলায় সত্যজিৎ রায়ের সঙ্গে তাঁর হৃদ্যতা তৈরী হয়েছিল। তাই পরিচালককে নিজের মনের কথা জানিয়ে একটি চিঠি লিখেছিলেন অভিনেত্রী। যদিও সেই চিঠি পরিচালকের ঠিকানায় না পাঠিয়ে নিজের কাছেই রেখে দিয়েছিলেন বিদ্যা। পরিচালকের প্রয়াণে তাঁর সঙ্গে কাজ করার ইচ্ছেরও মৃত্যু হয়েছিল বিদ্যার।

বিদ্যা সাক্ষাৎকারে বলেছেন, 'যদি আজ সত্যজিৎ রায়কে চিঠি লিখতাম, তবে আমি তাঁর লম্বা জীবনের জন্য প্রার্থনা করতাম। এমনকি এখনও আমি তাঁর সঙ্গে কাজ করতে চাই। সবাই সত্যজিৎ রায়ের মাস্টারপিস 'পথের পাঁচালি' ও 'চারুলতা' নিয়ে কথা বলেন, কিন্তু আমার হৃদয়ের কাছের মহানগর। সত্যজিৎ রায় যদি বেঁচে থাকতেন আমি হয়তো তাঁর সঙ্গে কাজ করতে পারতাম।'


Follow us on :