১৫ মে, ২০২৪

Uttam Kumar: সৃজিতের ছোঁয়ায় জীবন্ত উত্তম কুমার, 'অতি উত্তম'-এর প্রিভিউ মুক্তি
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-25 17:06:36   Share:   

এখনও পর্যন্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) সবচেয়ে বেশি পরিশ্রমের ফসল 'অতি উত্তম'এর ঝলক পাওয়া গেল। আগেই শোনা গিয়েছিল, পরিচালক সিনেমা বানাবেন জীবন্ত উত্তম কুমারকে নিয়ে। কিন্তু যে চলে গিয়েছেন, তাঁকে কীভাবে পর্দায় আনা সম্ভব? তবে সম্ভব হল, সৃজিতের পরিশ্রমে ও প্রযুক্তির আশীর্বাদে। ২৪ জুলাই মহানায়ক উত্তম কুমারের (Uttam Kumar) প্রয়াণ দিবস গিয়েছে। সেই উপলক্ষে সিনেমার প্রিভিউ মুক্তি পেয়েছে সামাজিক মাধ্যমে।

৫১ সেকেন্ডের ওই প্রিভিউতে দেখা গিয়েছে অভিনেতা অনিন্দ্য সেনগুপ্ত, অভিনেত্রী রোশনি ভট্টাচার্য, অভিনেতা গৌরব চট্টোপাধ্যায় এবং ছবির মূল আকর্ষণ উত্তম কুমারকে। প্রসঙ্গত মহানায়ক সম্পর্কে গৌরব চট্টোপাধ্যায়ের দাদু। এই প্রথম একই পর্দায় দেখা যাবে দাদু ও নাতিকে। প্রিভিউতে উত্তম কুমারের মুখে কয়েকটি সংলাপ শুনেই দর্শকদের সিনেমাটি দেখার প্রতীক্ষা বেড়েছে।

এই ছবি তৈরী করা সৃজিত মুখোপাধ্যায়ের জন্য কিন্তু বেশ কঠিন ছিল। উত্তম কুমারের প্রায় ৬২টি সিনেমা দেখেছেন পরিচালক। সিনেমার চিত্রনাট্য লিখতেও সময় লেগেছে ৩ বছর। বিভিন্ন সিনেমা থেকে টুকরো টুকরো উত্তম কুমারকে নিয়ে তৈরী হয়েছে 'অতি উত্তম'।


Follow us on :