১৪ মে, ২০২৪

Draupadi: রুক্মিনীর 'দ্রৌপদী' হয়ে ওঠার যাত্রায় 'দ্রোণাচার্য' হলেন অভিনেত্রী রূপা গাঙ্গুলি
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-27 16:23:25   Share:   

ইতিহাস বিশ্লেষকরা মহাভারতের মহিলা চরিত্রগুলির মধ্যে একেবারে সারিতে রেখেছেন দ্রৌপদীর (Draupadi) চরিত্রটিকে। এই চরিত্রটির জন্যই এবার প্রস্তুতি নিতে চলেছেন টলিউড অভিনেত্রী রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। এই ছবির কথা ঘোষণা হতেই, অভিনেত্রী সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, তিনি এখনও পর্যন্ত সেরা দ্রৌপদী মনে করেন অভিনেত্রী রূপা গাঙ্গুলিকে। চরিত্র গঠনে তাঁর নির্দেশনা পেলেই একেবারে যথার্থ দ্রৌপদী হয়ে উঠবেন রুক্মিণী। অভিনেত্রীর আন্তরিক ডাকে সাড়া দিয়েছেন রূপা গাঙ্গুলি (Roopa Ganguly)।

রুক্মিণী মৈত্রকে দ্রৌপদী করে তুলতেই দ্রোণাচার্যের ভূমিকায় অবতীর্ন হতে চলেছেন রূপা। সম্প্রতি সামাজিক মাধ্যমে রূপা নিজেই একথা স্বীকার করেছেন। রুক্মিণী বরাবরই যে কোনও চরিত্রে অভিনয় করার আগে ওয়ার্কশপে অনুশীলন করায় বিশ্বাসী। চলতি বছরেই মুক্তি পেতে চলেছে তাঁর অভিনীত সিনেমা 'বিনোদিনী; এক নটির উপাখ্যান'। এই চরিত্রটির জন্য অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর কাছে দীর্ঘদিন অভিনয় অনুশীলন করেছেন রুক্মিণী।

অভিনয় জীবনের শুরুতে রুক্মিনীকে অনেকে কেবলমাত্র 'দেবের প্রেমিকা' পরিচয়েই সীমাবদ্ধ রাখতে চাইতেন। কিন্তু নিজেকে ধীরে ধীরে প্রতিষ্ঠিত করেছেন অভিনেত্রী। সেলুলয়েডের পর্দায় যেকোনও চরিত্রকে তুলে ধরতে যথেষ্ট পরিশ্রম করছেন অভিনেত্রী। বাংলা সিনেমা জগতে তিনি যে লম্বা রেসের ঘোড়া হতে চলেছেন, তা হলফ করে বলা যায়।


Follow us on :