১৩ মে, ২০২৪

Piracy: 'জওয়ান' ছবির লিঙ্ক শেয়ার করছেন সামাজিক মাধ্যমে? সতর্ক হোন
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-14 19:20:27   Share:   

প্রযুক্তির অদ্ভুত অপকর্ম 'পাইরেসি'। ইদানিং যেকোনও নতুন ছবি মুক্তি পেলেই, ২৪ ঘন্টার মধ্যে নানা সামাজিক সাইটে ছড়িয়ে পড়ে পাইরেটেড ভিডিও। হলপ্রিন্ট তো বটেই রীতিমতো ভালো মানের হলপ্রিন্ট ছড়িয়ে পরে এখানে সেখানে। 'জওয়ান'-এর (Jawan) ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। একেবারে সিনেমার এইচডি হলপ্রিন্ট ছড়িয়ে পড়েছে চারদিকে। বিভিন্ন অ্যাপে, সেই ছবির দেদার লেনদেন চলছে। তাই এবার পাইরেসির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল 'রেড চিলিজ' (Red Chillies) প্রযোজক সংস্থা।

সিনেমার পাইরেসি আটকাতে একটি অ্যান্টি পাইরেসি টিম গঠন করা হয়েছে প্রযোজক সংস্থার তরফে। অভিজ্ঞদের নিয়েই তৈরী হয়েছে এই টিম। সামাজিক মাধ্যমে পাইরেসি আটকাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই টিম। তাঁদের কাজ হবে, কোন ব্যক্তিরা জওয়ান ছবির লিঙ্ক শেয়ার করছেন তাঁদের খুঁজে বের করা। অভিযুক্তদের চিহ্নিত করতে পারলেই তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

'জওয়ান' ছবি মুক্তির এক সপ্তাহের মাথাতেই দেশে ও বিদেশে আয়ের পরিমাণ হয়েছে ৬০০ কোটি টাকা। শাহরুখে বুঁদ হয়ে রয়েছেন তাঁর ভক্ত ও সমালোচকেরা।  এই সিনেমা যে আরও ভালো ফল করবে, তা নিয়ে আশাবাদী প্রযোজক সংস্থা।  কিন্তু ব্যবসায় কিছুটা হলেও ব্যাঘাত ঘটাচ্ছে পাইরেসি। তাই এই অসাধু কাজের সঙ্গে যারা যুক্ত রয়েছেন তাঁদের স্বমূলে ধ্বংস করতে চাইছেন প্রযোজক সংস্থা। 


Follow us on :