১৫ মে, ২০২৪

Kalkokkho: অবশেষে নন্দনে জায়গা পেল জাতীয় পুরস্কারপ্রাপ্ত সিনেমা 'কালকক্ষ'
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-06 14:38:07   Share:   

ভারতীয়দের সুখের জীবনে ২০২০ সালে হামলে পড়েছিল করোনা। চারিদিকে মৃত্যু-হাহাকার, এক বীভৎস উপন্যাস দেখেছে তখন সকলে। দিনের পর দিন ঘরবন্দি হয়ে থাকা অনেকটা খাঁচায় বন্দি হওয়ার অনুভূতি দিয়েছে মানুষকে। করোনার সময়কাল থেকেই তুলে আনা ধারণা দিয়ে এক অন্য স্বাদের সিনেমা তৈরী করেছেন পরিচালক শর্মিষ্ঠা মাইতি ও রাজদীপ পাল। ছবির নাম 'কালকক্ষ' (Kalkokkho)। যা ইদানিং সময়ে চর্চায় উঠে এসেছে দুটি কারণে। প্রথম কারণ, জাতীয় পুরস্কার পাওয়া। দ্বিতীয় কারণ, জাতীয় পুরস্কার পেয়েও সিনেমাহল না পাওয়া।

কালকক্ষ মুক্তি পেয়েছিল ২০২২-এ। সিনেমাহলে গিয়ে মুখ থুবড়ে পড়েছিল সিনেমাটি। তাই হল মালিকরা আর সিনেমাটি প্রদর্শন নাকচ করে দিয়েছিলেন। কালকক্ষর মুকুটে জাতীয় পুরস্কারের পালক যোগ হলেও সিনেমাহল মালিকরা মন পরিবর্তন করলেন না। বেশ কিছুদিন ধরেই সিনেমার পরিচালক ও প্রযোজক সংস্থা সিনেমা হলে শো টাইমের পাওয়ার চেষ্টা করছেন।বাণিজ্যিক সিনেমা ছেড়ে সিনেমা হলের মালিকরা কালকক্ষ সিনেমা প্রদর্শনের সাহস না দেখালেও এগিয়ে এল নন্দন। কম অর্থে দর্শকদের কাছে সিনেমা দেখার সুযোগ করে দিলেন।

৮ সেপ্টেম্বর নন্দনে মুক্তি পাবে 'কালকক্ষ'। বিকেল ৬টা ১৫-এর শোয়ে বৃহস্পতিবার থেকে নন্দন-১ এ দেখা যাবে সিনেমাটি। রাধা সিনেমাহলেও দুপুর ৪টের শো টাইমে দেখা যাবে 'কালকক্ষ'।


Follow us on :