১৫ মে, ২০২৪

Jawan: 'জওয়ান-এর অস্কারে যাওয়া উচিৎ' মন্তব্য সিনেমার পরিচালক অ্যাটলির
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-19 11:03:12   Share:   

ভারত তথা বিশ্বে হিন্দি সিনেমার জগতে একপ্রকার ইতিহাস তৈরী করে ফেলেছে শাহরুখ খান (Shahrukh Khan) অভিনীত 'জওয়ান' (Jawan)। মুক্তির পর ১২ দিন পেরিয়ে ভারতে জওয়ান-এর বক্স অফিস কালেকশন ৪৪০.৫৬ কোটি টাকা। অন্যদিকে ভারত সহ সারা বিশ্বে সিনেমার আয় ৭৩৫.৮০ কোটি। এই ধারা যদি অব্যাহত থাকে তাহলে হাজার কোটি ছুঁয়ে ফেলা বিশেষ কঠিন হবে না জওয়ানের। শুধুমাত্র শাহরুখ ভক্তরা নয়, সমালোচকরাও এই সিনেমার প্রশংসা করতে বাধ্য হয়েছেন।

সিনেমার পরিচালক অ্যাটলি এবার জওয়ান-কে এবার বিশ্ব দরবারে সমাদৃত করতে চান। সম্প্রতি পরিচালক এই প্রসঙ্গে বলেন, 'সব যদি ঠিকঠাক থাকে তাহলে জওয়ানের অস্কারে যাওয়া উচিৎ। আমি ভালোবেসে জওয়ানকে অস্কারে নিয়ে যেতে চাই। দেখা যাক। আমার মনে হয় খান স্যার এই সাক্ষাৎকার দেখছেন এবং পড়ছেন। আমি তাঁকে ফোন করে এই বিষয়ে আলোচনা করব।'

অন্যদিকে ২০২৪ অস্কারের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া, চেন্নাইতে বেশ কিছু সিনেমা প্রদর্শনী করছেন। ভারতে তৈরী হওয়া কোন সিনেমাগুলি অস্কারের মঞ্চে যাবে, তা ঠিক করবে ফেডারেশন। শোনা যাচ্ছে, দ্যা কেরালা স্টোরি', 'ঘুমড়' বিচারকদের বিবেচনার তালিকায় রয়েছে। সে তালিকায় কী জায়গা করে নিতে পারবে শাহরুখের 'জওয়ান'? তা ভবিষ্যৎ বলবে।


Follow us on :