১৩ মে, ২০২৪

Abhisekh Bachchan: অভিষেকের রাজনীতিতে 'অভিষেক!' কী বলছে বচ্চন পরিবার?
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-16 18:34:30   Share:   

বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের বাবা-মা দু'জনেই একসময় রাজনীতি করেছেন চুটিয়ে। মা জয়া তো এখনও সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ। বছর তিনেক আগে তৃণমূলের হয়ে কলকাতার মাটিতে প্রচারও করেছেন। বাবা বিগ-বি, অর্থাৎ অমিতাভ অবশ্য রাজনীতির পাট চুকিয়ে দিয়েছেন আগেই। আর এখন জল্পনার কেন্দ্রে নাম চলে এসেছে অভিষেক বচ্চনের (Abhisekh Bachchan)। শোনা যাচ্ছে নাকি তিনিও রাজনীতিতে যোগ দেবেন।

এমনটা একেবারেই নয় যে সিনেমার কাজ তাঁর হাতে নেই। পরিচালক আর বাল্কীর 'ঘুমর' ছাড়াও রেমো ডিস্যুজার একটি প্রজেক্টে কাজ করছেন অভিষেক। তবে এরই মধ্যে একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের পক্ষ থেকে দাবি করা হয়েছে, মা-বাবার পদাঙ্ক অনুসরণ করে অভিষেকও নাকি অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে যোগ দেবেন এবং সেটা হবে খুব তাড়াতাড়িই।

এক্ষেত্রে বলে রাখা প্রয়োজন, অমিতাভ বচ্চনের রাজনীতির হাতেখড়ি হয়েছিল কংগ্রেস পার্টির হাত ধরে। ১৯৮৪ সালে পারিবারিক বন্ধু ও প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর আহ্বানে তিনি তৎকালীন এলাহাবাদ তথা অধুনা প্রয়াগরাজ থেকে লোকসভা নির্বাচন লড়েন ও বিরাট ব্যবধানে জয়লাভ করেন। তবে কিছুদিনের মধ্যেই রাজনীতি থেকে দূরে সরে আসেন। এরপর সমাজবাদী পার্টির প্রয়াত নেতা অমর সিংয়ের সঙ্গে পারিবারিক ঘনিষ্ঠতার দৌলতে এই দলের কাছাকাছি আসেন বচ্চন দম্পতি। 

তাহলে কি অভিষেকও রাজনীতিতে আসছেন! সহজ কথায় বললে আপাতত 'সে গুড়ে বালি।' কারণ, এই জল্পনা নিয়ে যখন বচ্চন পরিবারের সঙ্গে সংবাদ মাধ্যমের পক্ষ থেকে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল, তখন একটি পারিবারিক সূত্র জানায়, 'সম্পূর্ণ মিথ্যে কথা। এমন কোনও সম্ভাবনাই নেই।'

২০১৩ সালে একটি সাক্ষাৎকারের দরুণ যখন অভিষেকের কাছে রাজনীতিতে যোগদান নিয়ে তাঁর দৃষ্টিভঙ্গি জানতে চাওয়া হয়েছিল, তখন তিনিও এমন সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছিলেন। তিনি জানান, 'আমার অভিভাবক রাজনীতি করেছেন। কিন্তু ওই জায়গায় আমি নিজেকে দেখি না। আমি পর্দায় রাজনৈতিক নেতার ভূমিকায় অভিনয় করতেই পারি। কিন্তু আসল জীবনে নয়। আমি কোনও দিন রাজনীতিতে যাব না।'


Follow us on :