১৪ মে, ২০২৪

Rukmini Maitra: বিনোদিনী-সত্যবতীর পর এবার 'দ্রৌপদী' রুক্মিণী মৈত্র
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-29 10:18:30   Share:   

'বিনোদিনী'র পরিচালক রাম কমল মৈত্র নতুন সিনেমার ঘোষণা করলেন। প্রধান চরিত্রে সেই রুক্মিণী মৈত্র(Rukmini Maitra)। এবারে তাঁকে দেখা যাবে মহাভারতের অন্যতম গুরুত্বপূর্ণ নারী চরিত্রে। ছবির নাম 'দ্রৌপদী' (Draupadi)। চিত্রনাট্য তৈরী হয়েছে শ্রীমতি প্রতিভা রায়ের উপন্যাস যাজ্ঞসেনী থেকে। দ্রৌপদ রাজা যজ্ঞসেনের কন্যাকে এই সিনেমায় বীরাঙ্গনা চরিত্রে দেখা যাবে, তা বোঝা গিয়েছে ইতিমধ্যেই। যদিও এখনও রুক্মিনীর ঝলক প্রকাশ্যে আসেনি।

অভিনেত্রী বর্তমানে ব্যস্ত রয়েছেন জিতের সঙ্গে 'বুমেরাং' ছবির শ্যুটিংয়ে। ১১ আগস্ট মুক্তি পেতে চলেছে তাঁর অভিনীত ছবি ব্যোমকেশ ও দুর্গ রহস্য। অন্যদিকে রাম কমলের পরিচালনায় 'বিনোদিনী' মুক্তির অপেক্ষায়। এদিকে আবার দ্রৌপদীর চরিত্রে অভিনয় শুরু করবেন তিনি। এই তিন চরিত্রই বাঙালির কাছে বেশ জনপ্রিয়। তাই রুক্মিনীর সামনে বড় চ্যালেঞ্জ, অভিনয়ের মাধ্যমে এই তিন চরিত্রকে নিখুঁতভাবে ফুটিয়ে তোলা।

ইন্ডাস্ট্রিতে তাঁর পরিচিতি সুপারস্টার দেবের বান্ধবী। ইতিমধ্যেই বেশ কিছু ছবিতে অভিনয় করে ফেললেও তাঁর অভিনয় সত্বা নিয়ে আলোচনা কমই হয়। কারণ বেশ কিছু মানুষ তাঁকে নিয়ে বদ্ধমূল ধারণা তৈরী করেছেন নিজের মধ্যে। অভিনয় যাচাই না করেই তাই রুক্মিনীকে নিয়ে বিরূপ মন্তব্য করে ফেলেন। যদিও বুঝদাররা জানেন, এই এতগুলো বছরে রুক্মিণী অনেকটা পরিণত হয়েছেন। তাই তাঁকে পর্দায় দেখার জন্য অনায়াসে অপেক্ষা করা যায়।


Follow us on :