ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
elon-mask-twits-after-takeover-twitter-and-terminates-CEO-Parag-Agarwal
Elon Musk: 'মুক্ত বিহঙ্গ টুইটার', অধিগ্রহণ করেই বার্তা মাস্কের, ছাঁটাই সিইও পরাগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-28 15:27:12


সিংহাসনে বসা ছিল সময়ের অপেক্ষা। অবশেষে হাই ভোল্টেজ ড্রামা কাটিয়ে টুইটারের (Twitter) মালিক হিসেবে দায়িত্বভার নিলেন এলন মাস্ক (Elon Musk)। চলতি বছর এপ্রিল মাসে ৪ হাজার ৪০০ কোটি ডলার দিয়ে এই মাইক্রো ব্লগিং স্যোশাল মিডিয়া কিনে নেওয়ার কথা প্রথম ঘোষণা করলেও এতদিন অর্থ সংক্রান্ত আইনি জটিলতায় আটকে ছিল মালিকানা হস্তান্তরের। কিন্তু সকলকে চমকে দিয়ে বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) সান ফ্রান্সিসকোয় টুইটারের সদর দফতরে উপস্থিত হন তিনি এবং বৃহস্পতিবারেই টুইটার অধিগ্রহণের কথা বিশ্ববাসীর কাছে জানিয়েছেন মাস্ক। তবে উপার্জনের জন্য নয়, বরং মানবতার খাতিরেই টুইটার কিনেছেন তিনি বলে বিবৃতিতে স্পষ্ট করেছেন এলন। সেই সঙ্গে সকলের স্বাধীনভাবে মতপ্রকাশ্রের মাধ্যম হয়ে থাকাই আগামীতেও টুইটারের প্রধান লক্ষ্য থাকবে বলে জানিয়েছেন মাস্ক।

তবে এসবের মধ্যেই এদিন টুইটার অধিগ্রহণ করে এলন মাস্কের প্রথম বার্তা যথেষ্ট চমকপ্রদ! টুইটারের লোগো নীলপাখিকে উদ্দেশ্য করে এলন লিখেছেন, 'দ্য বার্ড ই‌জ় ফ্রিড' অর্থাৎ 'পাখিকে মুক্ত করে দেওয়া হল।' আর টেসলা কর্তার এই টুইটই এখন হয়ে উঠেছে আলচনার কেন্দ্রবিন্দু। প্রসঙ্গত, ভুয়ো অ্যাকাউন্ট বন্ধ করার ক্ষেত্রে টুইটারের যথাযথ পদক্ষেপ না করার অভিযোগেই আগে এই মাইক্রোব্লগিং সাইট কেনার ক্ষেত্রে পিছিয়ে গিয়েছিলেন মাস্ক। তবে এখন টুইটারে যে কোনও বিষয় নিয়ে বিতর্ক হলে উপভোক্তারা স্বাধীনভাবে যেমন নিজেদের মতপ্রকাশ করতে পারবেন বলেই জানিয়েছেন তিনি। তবে অধিগ্রহণের পরেই সংস্থার সিইও পরাগ আগরওয়াল ও সিএফও নেড সেগালকে ছাঁটাই করেছেন মাস্ক, যা নিয়েও চলছে চর্চা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন