১৭ মে, ২০২৪

ED: অভিনেতা রণবীর কাপুরের পর 'মহাদেব বেটিং অ্যাপ' কেসে শ্রদ্ধা কাপুরকে তলব ইডির
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-06 12:21:16   Share:   

'মহাদেব বেটিং অ্যাপ' (Mahadev Betting App) কেসে এবার অভিনেত্রী শ্রদ্ধা কাপুর-কে (Shraddha Kapoor) তলব করলেন ইডি (ED)। জিজ্ঞাসাবাদ করার জন্য অভিনেত্রীকে ইডি দফতরে যাওয়ার আবেদন করেছেন ভারতীয় তদন্তকারী সংস্থা। শুক্রবার অর্থাৎ ৬ অক্টোবর অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করার পরিকল্পনা ইডির। 

অভিনেতা রণবীর কাপুরকেও সমন পাঠিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ৬ অক্টোবর, শুক্রবারই অভিনেতাকে ইডি দপ্তরে যেতে আবেদন জানানো হয়েছিল। যদিও রণবীরের তরফে এদিকে আবেদন করা হয়েছে, হাজিরার দিন যেন আরও দু'সপ্তাহ বাড়ানো হয়। অভিনেতা কাজে ব্যস্ত তাই এই মুহূর্তে নাকি যেতে পারবেন না জিজ্ঞাসাবাদের জন্য। 

অন্যদিকে বৃহস্পতিবার হুমা কুরেশী, হিনা খান, কমেডিয়ান কপিল শর্মা কেও সমন পাঠিয়েছেন ইডি। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, মহাদেব বেটিং অ্যাপের হয়ে প্রচার করা। জানা যাচ্ছে, এই ব্যাটিং অ্যাপ-এর সঙ্গে কম বেশি অনেক তারকায় জড়িত রয়েছে। কেউ অর্থ নিয়ে প্রচার করেছেন, কেউ আবার এই অ্যাপের প্রতিষ্ঠাতার বিয়েতে অর্থের বিনিময়ে অংশ নিয়েছেন। এই বেটিং অ্যাপের দ্বারা হওয়া আর্থিক তছরুপের জট পর্যন্ত পৌঁছতেই এক এক করে তারকাদের সমন পাঠাচ্ছেন তদন্তকারী সংস্থা। 

মূলত দারিদ্র সীমার নিচে মানুষদের একপ্রকার ঠকিয়ে অর্থ আদায় করা হত এই অ্যাপের দ্বারা। জুয়ার মতো বেশ কিছু খেলা রাখা হয়েছিল সেই অ্যাপে। বিশেষ সিস্টেমের দ্বারা খেলার মাধ্যমে সাধারণ মানুষের টাকা একপ্রকার লুট করে নিয়েছে এই সংস্থা। অর্থ তছরুপ মামলার জট পর্যন্ত পৌঁছাতে উদ্যত তদন্তকারী সংস্থা। হাওয়ালার মাধ্যমে প্রচুর অর্থ বিদেশে পাচার করা হয়েছে বলে ধারণা ইডির। ইতিমধ্যে কলকাতা ভোপাল ও মুম্বাইতে অর্থ খুঁজতে অভিযান চালিয়েছিলেন তদন্তকারী সংস্থা। এবার সেই মামলার জট পর্যন্ত যেতে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করতে চাইছেন তারা ।


Follow us on :