১৫ মে, ২০২৪

Dev: উত্তম কুমারের 'নায়ক'-এর রিমেকে দেব! টলি পাড়ায় কানাঘুঁষো
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-18 11:29:18   Share:   

সত্যজিৎ রায়ের পরিচালনায় উত্তম কুমার (Uttam Kumar) যতগুলি সিনেমা করেছেন, তার মধ্যে বহু দর্শকদের চিরকালের পছন্দের ছবি 'নায়ক' (Nayak)। মহানায়ক বলতে যে কয়েকটি সংলাপ মনে পড়ে, তার মধ্যে উপরের দিকে থাকে নায়ক সিনেমায় টেবিল চাপড়ে বলা, 'এই উইল গো টু দ্যা টপ, দ্যা টপ, দ্যা টপ'। এই ছবির কোনও তুলনা হয় না, কিন্তু রিমেক হয় কী? অন্তত তেমনই গুঞ্জন শোনা যাচ্ছে টলি পাড়ায় কান পাতলে। অভিনেতা দেব (Dev) না কি নায়ক সিনেমাকে সম্মান জানাতে সেই সিনেমারই রিমেক তৈরির পরিকল্পনা করছেন।

এই সিনেমার পরিচালনা করবেন নাকি রামকমল মুখোপাধ্যায়। যিনি এই মুহূর্তে ব্যস্ত রয়েছেন 'বিনোদিনী' ছবির পোস্ট প্রোডাকশন নিয়ে। পরিচালক নাকি ইতিমধ্যেই নায়ক নিয়ে বেশ পড়াশোনা করে ফেলেছেন।  তাঁর স্টাডি দেখে নাকি রীতিমতো খুশি দেব। এমনকি সত্যজিৎ রায়ের উত্তরাধিকারী, তাঁর ছেলে সন্দীপ রায়ের সঙ্গে নাকি এই নিয়ে আলোচনাও করছেন অভিনেতা। সত্যজিৎ পুত্রের অনুমতি পেলেই নাকি সিনেমার কাজ আরও এগোবে।

ছবিটি সম্ভবত প্রযোজনা করবেন দেব নিজেই। মূল চরিত্রেও নাকি তিনিই থাকবেন। সেক্ষেত্রে নায়ক অরিন্দম গাঙ্গুলি অর্থাৎ উত্তম কুমারের চরিত্রেই কী অভিনয় করবেন তিনি? এই মুহূর্তে দেবের হাতে পরপর বেশ কিছু কাজ। তাঁর অভিনীত বাঘাযতীন আসছে পুজোয়, ব্যোমকেশ ও দুর্গরহস্যের কাজ শেষ হয়েছে ইতিমধ্যেই শুরু হয়েছে পোস্ট প্রোডাকশন। এরপর অভিনেতা শারীরিকভাবে তৈরী হচ্ছেন 'প্রধান' সিনেমার জন্য। তাই নায়ক আদৌ হচ্ছে কি না, এই নিয়ে কোনও স্পষ্ট উত্তর মেলেনি।



Follow us on :