১৪ মে, ২০২৪

Mahanayak: শ্রাবন্তী-সায়ন্তিকা-শুভশ্রীদের মহানায়ক সম্মান দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-25 12:05:21   Share:   

২৪ জুলাই মহানায়ক উত্তম কুমারের প্রয়াণ দিবস ছিল। সেই উপলক্ষে, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উদ্যোগে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল 'ধন ধান্য' স্টেডিয়ামে। সেখানেই মহানায়কের চরণ স্পর্শ করে তাঁর প্রতিকৃতিতে মাল্যদান করেছেন মুখ্যমন্ত্রী। তাঁকে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন। প্রত্যেক বছর এমন দিনে সিনেমা জগতের জনপ্রিয় ব্যক্তিত্বদের পুরস্কার প্রদান করে থাকেন মুখ্যমন্ত্রী। এই বছরও সেই রীতির অন্যথা হল না।

অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য, সোহিনী সরকার, চিত্র পরিচালক হরনাথ চক্রবর্তীকে এই বছর 'বিশেষ চলচ্চিত্র' সম্মানে ভূষিত করেছেন মুখ্যমন্ত্রী। 'মহানায়ক' সম্মান পেয়েছেন, অভিনেত্রী কোয়েল মল্লিক, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, শুভশ্রী গঙ্গোপাধ্যায় এবং অঙ্কুশ হাজরা। সকলকেই গলায় উত্তরীয় পরিয়ে হাতে তুলে দেওয়া হয়েছে বিশেষ পুরস্কার।

যদিও মহানায়ক সম্মান যে অভিনেতা অভিনেত্রীদের হাতে উঠেছেন, তা নিয়ে আপত্তি জানাচ্ছেন নেটিজেনরা। সামাজিক মাধ্যমে এই নিয়ে বিস্তর লেখালেখি চলছে। এর আগে অভিনেতা দেবকে 'মহানায়ক' সম্মান দেওয়া নিয়েও কম সমালোচনা হয়নি। এই বছর সেই তালিকা বাড়ল।



Follow us on :