১৬ মে, ২০২৪

Oscar 2024: 'দ্যা কেরালা স্টোরি'র পর অস্কারের দৌঁড়ে আলিয়া ভাটের সিনেমা
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-22 11:48:39   Share:   

চলতি বছরের ২৮ জুলাই সারা ভারতে মুক্তি পেয়েছিল করণ জোহার পরিচালিত সিনেমা 'রকি অউর রানি কি প্রেম কাহানি' (Rocky Aur Rani Ki Prem Kahani)। সাধারণত বাণিজ্যিক সিনেমা লার্জার দ্যান লাইফ হয়। তাই সমালোচকদের থেকে প্রশংসা পেতে বেশ মুশকিল হয়। কিন্তু এই সিনেমাটি ব্যতিক্রম। করণের এই চিত্রনাট্য প্রশংসা পেয়েছে অফুরান। সমাজের গোঁড়া-প্রচলিত ধ্যানধারণা ভেঙে সিনেমায় বেশ কিছু গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছে সিনেমাটি। বর্তমান সমাজে যার প্রাসঙ্গিকতা একেবারেই অস্বীকার করা যায় না। তাই এই সিনেমাটি অস্কারের দৌড়ে সামিল হতে পারে বলে জল্পনা।

বছর ঘুরতেই অস্কার ২০২৪। ভারত থেকে কোন কোন ছবিগুলি অস্কারের দৌড়ে সামিল হবে, সেই তালিকা তৈরির কাজ শুরু হয়ে গিয়েছে। ইতিমধ্যেই চেন্নাইতে সিনেমার প্রদর্শনী শুরু হয়েছে। ফিল্ম ফেডারেশনের সদস্যরা সিনেমাগুলি দেখে বিচার করবেন। ১৭ জন সদস্যের ওই কমিটি নাকি ইতিমধ্যেই ২২টি সিনেমা দেখে ফেলেছেন। এর মধ্যে রয়েছে 'দ্যা কেরালা স্টোরি'। শোনা গিয়েছে, এই সিনেমাটির জন্য সবুজ সংকেত দিতে পারেন কমিটি।

এছাড়াও অভিষেক বচ্চন অভিনীত 'ঘুমেড়', নন্দিতা দাস পরিচালিত ‘জুইগ্যাটো’ রয়েছে এই তালিকায়। অন্যদিকে শাহরুখ খান অভিনীত 'জওয়ান' সিনেমাটিকেও বিশ্ব দরবারে নিয়ে যেতে আগ্রহী পরিচালক। এই তালিকায় যদি 'রকি অউর রানি কি প্রেম কাহানি' যুক্ত হয়, এর থেকে গর্বের আর কি হতে পারে! 


Follow us on :