১০ মে, ২০২৪

Akshay Kumar: 'মিশন রানীগঞ্জ'এ 'ক্যাপসুল গিল'-এর চরিত্রে অক্ষয় কুমার, কে এই ব্যক্তি জানেন?
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-26 15:56:24   Share:   

অভিনেতা অক্ষয় কুমারকে (Akshay Kumar) 'বায়োপিক সম্রাট' বললে খুব একটা ভুল হবে না। তাঁর আগের সিনেমাগুলি অন্তত তাই-ই বলছে। 'এয়ারলিফ্ট', 'রুস্তম', 'গোল্ড', 'প্যাডম্যান', 'সম্রাট পৃথ্বীরাজ' প্রত্যেকটিই বায়োপিক। তবে এই লিস্ট বোধহয় আরও লম্বা হতে চলেছে। কারণ অক্ষয় কুমারের পরবর্তী সিনেমা 'মিশন রানীগঞ্জ' (Mission Raniganj)। সত্য ঘটনার উপর ভিত্তি করেই তৈরী হয়েছে এই সিনেমাটি। মূল চরিত্রে 'খিলাড়ি কুমার'। 

'ক্যাপসুল গিল' এর চরিত্রে অভিনয় করবেন অক্ষয়। কে এই ব্যক্তি জানেন? সত্য ঘটনাটি যশওয়ান্ত সিং গিল-এর। পশ্চিমবঙ্গের রানিগঞ্জের কয়লা খাদানে কর্মরত ছিলেন শতাধিক শ্রমিক। এমন সময় আচমকাই জল ঢুকে পড়ে সেই খাদানে। ৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছিল জলের তোড়ে ভেসে। বাকি প্রায় শ্রমিকদের বাঁচানোর সিদ্ধান্ত নেন কোল ইঞ্জিনিয়ার যশওয়ান্ত সিং গিল। ঊর্ধ্বতন কর্তাদের আপত্তি সত্বেও তিনি পিছু হটেননি। ৬৫ জন শ্রমিকের জন্য এল হয়ে উঠেছিলেন গিল। লোহা দিয়ে একটি ক্যাপসুলের আকারের যন্ত্র বানিয়ে উদ্ধার করেন শ্রমিকদের। এমনকি গিল নিজে মাটির নিচে নেমে এই উদ্ধারকার্য চালিয়েছিলেন।

পরবর্তীতে তাঁকে ভারত সরকারের তরফ থেকে পুরস্কৃত করা হয়। এই ক্যাপসুল গিলের চরিত্রেই অভিনয় করবেন অক্ষয় কুমার। ইতিমধ্যেই সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে। ছবিতে অক্ষয়ের বিপরীতে অভিনয় করবেন পরিণীতি চোপড়া।  ৬ অক্টোবর সিনেমাহলে মুক্তি পাবে ছবিটি।


Follow us on :