১২ মে, ২০২৪

Movie: রণবীরের সঙ্গে 'ডোলা রে' গানে নেচে কী বললেন টোটা রায় চৌধুরী
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-01 16:35:56   Share:   

২৮ জুলাই বড় পর্দায় মুক্তি পেয়েছে 'রকি অউর রানী কি প্রেম কাহানি' (Rocky Aur Rani Ki Prem Kahani)। এই সিনেমা দিয়েই বেশ কিছু বছর পর পরিচালনায় ফিরেছেন করণ জোহার (Karan Johar)। সিংহভাগ দর্শকই এই সিনেমার প্রশংসা করেছেন। কারণ একই সিনেমায় পরিচালক বেশ কিছু গোঁড়া মনোভাবকে দুমড়ে মুচড়ে দিতে চেয়েছেন। এমনই একটি বাঁধভাঙা ভূমিকায় অভিনয় করেছেন, টোটা রায় চৌধুরী। সিনেমায় তিনি আলিয়া ভাট অর্থাৎ রানীর বাবা হয়েছেন তিনি।

সিনেমায় টোটা পেশায় একজন কত্থক নৃত্যশিল্পী। তিনি পুরুষ, অথচ ভরা দর্শকদের সামনে নাচতে বিন্দুমাত্র সংকোচ করেন না। এই দেখে বেশ হাসাহাসি করেছে রকির পরিবার। শেষ পর্যন্ত দুর্গাপুজোয় বাড়ির ছেলে রকিকে একইভাবে নাচতে দেখে অবাক হয়ে গিয়েছিলেন তাঁর পরিবার। এই সিনেমায় যেভাবে পুরুষতান্ত্রিকতাকে ভেঙেছেন পরিচালক, তার প্রশংসা করেছেন দর্শকেরা। কিন্তু এই চরিত্রে অভিনয় করে টোটার কেমন লেগেছে?

অভিনেতা এক সাক্ষাৎকারে বলেছেন, 'করণ জোহারকে এবং লেখককে এমন দৃশ্য লেখার জন্য প্রথমেই শুভেচ্ছা জানাই। এত সুন্দর করে নিয়ন্ত্রণ করা এবং লেখা দৃশ্য খুব কম দেখা যায়। এত সুন্দর করে চিত্রায়ন করা হয়েছে দৃশ্যটিকে বিপ্লবের উদযাপন মনে হয়েছে। রকির মতো কেউ একজন যে পুরুষতান্ত্রিক আবহ থেকে এসেছে স্টেজে উঠে ডোলা রে গানে নেচেছেন, এই দৃশ্যটিই পরিচালকের দেওয়া সবচেয়ে বড় মতামত।'



Follow us on :