১২ মে, ২০২৪

Kumar Shanu: 'আমার পদ্মভূষণ পাওয়া উচিৎ', ভারত সরকারের বিরুদ্ধে ক্ষোভ কুমার শানুর?
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-07 13:45:36   Share:   

৮০-এর দশকে সিনেমা জগতের প্লে ব্যাকে ডেবিউ করেছিলেন কুমার শানু। তারপর দশকের পর দশক শ্রোতারা তাঁর গানে বুঁদ হয়ে থেকেছেন। শোনা যায়, তাঁর গাওয়া 'যব কোয়ি বাত বিগড় যায়ে' গানটি শুনে আত্মহননের সিদ্ধান্ত থেকে সরে এসেছিলেন এক শ্রোতা। উইকিপিডিয়া বলছে, কুমার শানু (Kumar Shanu) ২৫ হাজারেরও বেশি গান রেকর্ড করেছেন এখনও পর্যন্ত। হিন্দি ও বাংলা সংগীতজগৎকে তিনি শুধুই দিয়েছেন। বদলে কোনও স্বীকৃতিই তাঁর ভাগ্যে জোটেনি। এত বছর পরে অবশেষে এই নিয়ে মুখ খুললেন গায়ক।

এক সাক্ষাৎকারে গায়ক বলেন, 'আমার অবশ্যই একটি জাতীয় পুরস্কার পাওয়া উচিৎ। একটি পদ্মশ্রী পাওয়া উচিৎ ছিল। কিন্তু আমি এই নিয়ে ভাবিত নয়। এটি তাঁদের বিষয়। এটি অবশই একটি সম্মান, এবং ব্যথা লাগে। অবশ্যই ব্যথা লাগে কিন্তু আমি অভ্যস্ত হয়ে গিয়েছি। তোমার যদি যথেষ্ট আবেদন না থাকে এবং তেল দেওয়ার দক্ষতা না থাকে তাহলে এই পুরস্কার পাওয়া সম্ভব না। তুমি তখনই পুরস্কার পাবে, যখন তোমার আবেদন থাকবে।

এর আগেও শ্রোতারা অনেকবার কুমার শানুর জন্য গলা ফাটিয়েছেন। সামান্য জনপ্রিয়তা পেয়েই যেখানে হাতে পুরস্কার উঠে যাচ্ছে সেখানে এমন গায়কের হাতে কোনও পুরস্কার নেই, এই নিয়ে ক্ষোভ জমেছে তাঁর ভক্তদের মনেও। ভারত সরকারের ভূমিকা নিয়ে যে কুমার শানুর মনেও অভিমান জমেছে, তা স্পষ্ট হল।


Follow us on :