১৬ মে, ২০২৪

Virat: ভামিকাকে নিগ্রহের হুমকি, অভিযুক্তর বিরুদ্ধে মানবিক পদক্ষেপ বিরুষ্কার
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-12 10:31:21   Share:   

টি-টোয়েন্টি বিশ্বকাপে ময়দানে নেমেছিল ভারত ও পাকিস্তান। সেই ম্যাচে হেরে গিয়েছিল ভারত। চিরকালের প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে এই হার মানতে পারেনি অনেকেই। কিন্তু রাগের মাথায় অন্যায় কাজ করে বসে এক ব্যক্তি। টুইটারে বিরাট কোহলি (Virat Kohli) ও অনুষ্কা শর্মার (Anushka Sharma) মেয়ে ভামিকাকে (Vamika) যৌন নিগ্রহের হুমকি দেয়। মামলা দায়ের করা হয়। পুলিস তৎপরতার সঙ্গে গ্রেফতার করে ওই ব্যক্তিকে। কিন্তু তার যোগ্যতা দেখে চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড়। ওই ব্যক্তির ভবিষ্যৎ চিন্তা করেই মানবিক হলেন বিরাট-অনুষ্কা।

ভামিকাকে হুমকির অভিযোগে পুলিস যে ব্যক্তিকে গ্রেফতার করেছিল, তার নাম রামনাগেশ আলবাতিনি। পেশায় সফটওয়ার ইঞ্জিনিয়ার তিনি। একসময় হায়দরাবাদে তথ্য প্রযুক্তি সংস্থায় কর্মরত ছিলেন। পরবর্তীকালে পিএইচডি করবেন বলে, সেই কাজ ছেড়ে দেন। বিদেশে গিয়ে মাস্টার্স করার ইচ্ছেপূরণের আগেই অন্যায় করে বসেন। বিরাট কোহলির ম্যানেজার আকিল্লা ডিসুজা তার বিরুদ্ধে মামলা করেন। সোমবার সেই মামলা নিয়ে বড় সিদ্ধান্ত নেয় আদালত।

ওই ব্যক্তির বিরুদ্ধে ফৌজদারি মামলা খারিজ করে দিল আদালত। ওই ব্যক্তির আবেদন, এই ফৌজদারি মামলা তার ভবিষ্যৎ নষ্ট করে দিতে পারে। বিদেশে গিয়ে মাস্টার্স করার ইচ্ছেও মাঝপথে থেমে যেতে পারে। তার ভবিষ্যতের কথা ভেবে মানবিকতা দেখায় আদালত। ওই ব্যক্তির বিরুদ্ধে দায়ের করা মামলা ও এফএইআর খারিজ করে আদালত। সম্মতি জানান বিরাটের ম্যানেজারও।


Follow us on :