২৭ এপ্রিল, ২০২৪

Oscar: অস্কারজয়ী 'নাটু নাটু' গায়ক ক্ষমা চাইলেন সিনেমার দুই নায়কের কাছে, কিন্তু কেন?
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-20 10:44:13   Share:   

৯৫তম অস্কারের (Oscar) মঞ্চে সেরা সঙ্গীত হিসাবে নির্বাচিত হয়েছে দক্ষীণের ছবি আরআরআর-এর 'নাটু নাটু'। আর তা নিয়েই মঞ্চে এক জমকালো পারফরম্যান্স রেখেছেন গানটির কণ্ঠশিল্পী কালা ভৈরব এবং রাহুল সিপলিগঞ্জ। এমনকি একের পর এক উচ্ছ্বসিত পোস্টও দেখা গিয়েছিল এই নিয়ে। এমনকি ভারতীয় উপস্থাপক হিসাবে মঞ্চে ছিলেন দিপীকা পাডুকোন। তাঁর ঘোষণার পরই ১২ মার্চ মঞ্চে ওঠেন ‘নাটু নাটু’ শিল্পীরা। সিনেমায় নাটু নাটু গানটি কালা ভৈরবেরই গাওয়া তারপরেও কেন ক্ষমা চাইতে হল গায়ককে? এই নিয়ে সমাজমাধ্যমে দেখা গেল তাঁর দীর্ঘ পোস্ট।  

এই ছবির পরিচালক রাজামৌলি নাটু নাটু গানের কম্পোজার কিরাবাণী-সহ সকলকে ধন্যবাদ জানালেও দুই প্রধান অভিনেতা রাম চরণ এবং জুনিয়র এনটিআর-এর নাম নিতে ভুলে গিয়েছিলেন। তাই নিজের ভুল শুধরে ক্ষমা চেয়ে টুইট করে লিখেছেন, “আমার কোনও সন্দেহ নেই যে, রামচরণ এবং জুনিয়র এনটিআর ‘আরআরআর’ এবং ‘নাটু নাটু’র সাফল্যের কারণ। আমি কেবল তাঁদেরকেই ধন্যবাদ জানিয়েছিলাম, যাঁরা অ্যাকাডেমি মঞ্চে পারফর্ম করার সুযোগ পেতে সাহায্য করেছিলেন। আর কিছুই নয়। কিন্তু আমি দেখছি, একটা ভুল বার্তা পৌঁছেছে। সে কারণে আমি সকলের কাছে ক্ষমা চাইছি আমার শব্দচয়নের জন্য।”

সিনেমার অভিনেতা রাম চরণ এবং জুনিয়র এনটিআর-এর অনুরাগীদের কাছে নিজের দোষ স্বীকার করলেন কালা ভৈরব। তিনি বলেন, সুরেও রয়েছে ভারতীয় সংস্কৃতির মাদকতা, যা পরিচালক এস এস রাজামৌলির ‘আরআরআর’ ছবিকেও আন্তর্জাতিক উচ্চতা দিয়েছে। তাই সবাই মিলেই গর্বের ভাগিদার হয়েছেন। কেবল মাত্র মঞ্চে উঠে তিনি আর রাহুল পারফর্ম করেছেন বলে বাকিদের নাম সমাজমাধ্যমে উল্লেখ না করা অন্যায় হয়েছে তাঁর, এই বলেই ক্ষমা চাইলেন গায়ক।

এই ছবিতে দুই তারকার অনবদ্য পারফরম্যান্সই এই গানের দৃশ্যের আকর্ষণ, যা বিশ্ববাসীর মন কেড়েছে। এমনকি তারকাদের রসায়নও মুগ্ধ করেছে দর্শকদের। তবে জানা গিয়েছে, এই দুই তারকার মধ্যে নাকি দীর্ঘ প্রতিদ্বন্দ্বিতা। আবার অস্কারের গৌরবে নাকি তা আরও জরালো হয়েছে। এ নিয়ে একাধিক প্রতিবেদন পড়ে শেষমেশ মুখ খুললেন রাম চরণ। 

রামচরণ জানান, “অনেক অল্প বয়স থেকে এনটিআরকে চিনি, তখন আমরা খুব ছোট ছিলাম। তবে চার-পাঁচ বছর আগে আমরা খুবই ঘনিষ্ঠ বন্ধু হয়ে উঠেছিলাম। আমি জানতামই না এনটিআর-এর সঙ্গে কাজ করতে চলেছি। এমনকি দু’জনের মধ্যে কে প্রথম ফোন পেয়েছিল আমি তাও জানিনা। আমি যখন রাজামৌলির বাড়িতে যাই, দেখি এনটিআর বসে আছে। তখন রাজামৌলি জানান ছবিতে তিনি দু’জনকেই নেওয়া হয়েছে। রাজামৌলি না হয়ে অন্য কোনও পরিচালক হলেও আমরা কোনও না কোনও দিন একই ভাবে কাজ করতাম।”

রাম চরণ আরও বলেন, “অনেকে বলেন, দীর্ঘ পঁয়ত্রিশ বছর ধরে আমাদের দুই পরিবারের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। আমরা কখনও এটা ব্যক্তিগত ভাবে গায়ে মাখিনি। আমাদের একসঙ্গে নিয়ে কাজ করার বিষয়ে কারও ভরসার প্রয়োজন ছিল। রাজামৌলিই সেই মানুষ। তাঁর জন্যেই এটা সম্ভব হয়েছে।”


Follow us on :