২৯ জুন, ২০২৪

Byomkesh: চ্যালেঞ্জের মুখে দেব, সৃজিতের ব্যোমকেশ হয়ে আসছেন অনির্বাণ
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-18 09:10:59   Share:   

বাংলা সিনেমা জগতে ব্যোমকেশের লড়াই জমে উঠেছে। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের লেখা ব্যোমকেশ (Byomkesh) এমন একটি চরিত্র, যাকে নিয়ে বেশ এক্সপেরিমেন্ট করেছেন পরিচালকেরা। চিড়িয়াখানায় ব্যোমকেশ-রূপে দেখা গিয়েছিল উত্তম কুমারকে। এরপর যিশু সেনগুপ্ত, সুজয় ঘোষ, পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্যকে (Anirban Bhattacharya) তালিকায় ধরলে ব্যোমকেশের চরিত্রাভিনেতার লিস্ট বেশ লম্বা। সেই তালিকার সাম্প্রতিক সংযোজন দীপক অধিকারী ওরফে দেব (Dev)। বিরসা দাশগুপ্তর পরিচালনায় এবং দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স প্রযোজিত 'ব্যোমকেশ ও দুর্গরহস্যে' তিনিই ব্যোমকেশ।

ব্যোমকেশের চরিত্রে দেব অভিনয় করবেন, একথা জানতে পেরেই দর্শক সামান্য মুখ বেঁকিয়েছেন। উত্তম কুমারের পর ব্যোমকেশের চরিত্রে বাঙালির বেশি পছন্দের আবির এবং অনির্বাণ ভট্টাচার্য। সেই তালিকায় দেব যুক্ত হওয়ায় সামাজিক মাধ্যমে বেশ সমালোচনা হয়েছে। তাই প্রথম থেকেই 'ব্যোমকেশ ও দুর্গরহস্য' বেশ চ্যালেঞ্জের মুখে। এইবার সেই চ্যালেঞ্জ আরও এক ধাপ বাড়ল।

সৃজিত মুখোপাধ্যায় ওটিটির জন্য ব্যোমকেশ পরিচালনা করছেন। তাঁর 'ব্যোমকেশ' অনির্বাণ ভট্টাচার্য। শোনা গিয়েছে, দুই পরিচালকই বর্তমানে ব্যোমকেশের আউটডোর শ্যুটিংয়ের জন্য দুই প্রদেশ বেছে নিয়েছেন। সৃজিতের ব্যোমকেশের আউটডোর শ্যুটিং চলছে উত্তরপ্রদেশে। অন্যদিকে দেবের ব্যোমকেশ কলকাতায় শ্যুটিং গুটিয়ে পাড়ি দেবে মধ্যপ্রদেশের উদ্দেশ্যে। সব মিলিয়ে যে ব্যোমকেশ জমজমাট তা বলাই যায়।

দেব অভিনীত ব্যোমকেশে অজিতের ভূমিকায় দেখা যাবে অভিনেতা অম্বরীশ ভট্টাচার্যকে। সত্যবতীর চরিত্রে দেখা যাবে রুক্মিনীকে। অন্যদিকে অনির্বাণ ভট্টাচার্য ব্যোমকেশে সত্যবতীর চরিত্রে অভিনয় করবেন সোহিনী সরকার এবং অজিতের ভূমিকায় অভিনয় করবেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়।


Follow us on :