০৯ মে, ২০২৪

Lopamudra: গরমে চুপ থেকে গা বাঁচাচ্ছেন কলকাতার মেয়র? প্রকাশ্যে তাঁকে কী লিখলেন লোপামুদ্রা?
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-19 11:00:11   Share:   

কলকাতার গরম (Summer) দিন দিন অসহনীয় হয়ে উঠছে। ট্রেনে-বাসে সাধারণ মানুষের মুখে একটাই কথা 'সাহারা মরুভূমির থেকেও কলকাতায় গরম বেশি মশাই'। খুব একটা ভুল কথা নয়। গরমের তেজ ভালোই টের পাচ্ছে রাজ্যবাসী। এর জন্য দায়ী কে? নেটিজেনরা বলছেন, চারিদিকে যেভাবে গাছ কেটে ফ্ল্যাট উঠে যাচ্ছে, তাতে পরিবেশের উপর অত্যাচার করছে আসলে মানুষ। এই গরম সেই সব কার্যকলাপের প্রতিক্রিয়া। একই কথা বলছেন গায়িকা লোপামুদ্রা মিত্র (Lopamudra Mitra)। গা না বাঁচিয়ে এবার সরাসরি মন্ত্রীর উদ্দেশেই মন্তব্য করলেন তিনি।


সম্প্রতি তাঁর ফেসবুক পোস্টে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে ট্যাগ করে লোপামুদ্রা লিখেছেন, 'সচরাচর ট্যাগ করি না, কিন্তু করলাম।' এরপর একেবারে সরাসরি তিনি জিজ্ঞেস করেছেন, 'গরমটা কী সহ্য হচ্ছে? হবে?' দক্ষিণ কলকাতায় থাকেন গায়িকা। সেখানে গাছের পরিস্থিতি নিয়ে লোপামুদ্রা লিখেছেন,'আমাদের পাড়ায় ফুটপাথের ধরে যে বড় গাছগুলো আছে, বড় বা ছোট ঝড় এলে কেউ বাঁচবে না, কারণ শেকড় মেলার জায়গা নেই, ঘাড়ের কাছে বড় বড় বাড়ি, ডালপালার ব্যালেন্স কমে যাচ্ছে।'

গরম থেকে রক্ষা পেতে, এই গাছের ক্রমাগত ধ্বংস থেকে বাঁচতে লোপামুদ্রা লিখেছেন, 'দক্ষিণ কলকাতার লেকে কী জঙ্গল বানাতে পারি না আমরা ?' তিনি আরও কড়া সুরে বলেন, 'গা বাঁচানোর আরেক নাম সহ্য, আর সহ্য হচ্ছে কী?


Follow us on :