১৫ মে, ২০২৪

AR Rahman: এআর রহমানের কনসার্টে চূড়ান্ত বিশৃঙ্খলা, প্রতারণার অভিযোগ শ্রোতাদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-11 14:52:05   Share:   

সারা ভারতের জনপ্রিয় সঙ্গীত পরিচালকদের মধ্যে অন্যতম জনপ্রিয় এআর রহমান (AR Rahman)। শুধু সিনেমায় নয়, তাঁর গান সামনে থেকে শুনতে অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন দর্শকেরা। দেশের যে কোনও প্রান্তে তাঁর লাইভ অনুষ্ঠান হলে, সেখানে ছুটে যান রহমানের ভক্তরা। সম্প্রতি চেন্নাইতে আয়োজিত করা হয়েছিল তেমনই একটি লাইভ অনুষ্ঠান, 'মারাক্কুমা নিনজম'-এর। এআর রহমানের কনসার্ট শুনতে লক্ষাধিক টাকার টিকিট বিক্রি হয়েছিল। সেই কনসার্টেই চূড়ান্ত বিশৃঙ্খলার অভিযোগ।   

বিশৃঙ্খলার দৃশ্যে মাত্র দুটি বিবরণেই বোঝা যায়। প্রথম দৃশ্য, গেটের বাইরের। রহমানের গান শোনার জন্য ২ হাজার টাকা দিয়েও টিকিট কেটেছিলেন ভক্তরা।  নির্ধারিত সময়ের আগেই কনসার্ট স্থলে পৌঁছেও গিয়েছিলেন তাঁরা। কিন্তু গিয়ে দেখেন অনুষ্ঠানের গেট বন্ধ হয়ে গিয়েছে। গার্ডদের বারংবার অনুরোধ করা হলেও তাঁরা কনসার্টের দরজা খোলেননি।

পরের দৃশ্য কনসার্টের ভিতরের। সেখানে শ্রোতারা প্রায় একে অপরের গায়ের উপর উঠে বসেছিলেন বা দাঁড়িয়েছিলেন। যে পরিমাণ শ্রোতা সেই কনসার্টে ছিলেন, সেই তুলনায় জায়গা এতটাই ছোট ছিল যে দমবন্ধ হওয়ার জোগাড় হয়েছিল। ধাক্কাধাক্কিতে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি তৈরী হয়েছিল। সব মিলিয়ে এই ঘটনার জন্য, কনসার্টের আয়োজকদের দায়ী করছেন শ্ৰোতারা। টাকা দিয়ে টিকিট কিনে কনসার্ট দেখতে না পেয়ে, আয়োজকদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগও তুলছেন অনেকে। 

এই অবস্থায় মর্মাহত হয়েছেন খোদ গায়ক। সামাজিক মাধ্যমে একটি পোস্ট দিয়ে তিনি দর্শকদের কাছে আবেদন করেছেন, যারা টিকিট কেটেও কনসার্টে ঢুকতে পারেননি, তাঁরা যেন টিকিটের একটি ছবি আপলোড করেন সামাজিক মাধ্যমে। এরপর এআর রহমান কি পদক্ষেপ করবেন, সেইটাই দেখার।


Follow us on :