২৬ এপ্রিল, ২০২৪

Bollywood: নিজের 'প্রেমিকা'কে নিয়ে অকপট শাহরুখ, জানুন কিং খানের কীর্তি
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-16 10:23:51   Share:   

প্রসূন গুপ্ত: হিন্দি সিনেমার জগতে প্রেম নামক বস্তুটি যেন জলভাত। সেই প্রথম দিন থেকেই চলে আসছে। প্রেম আসছে, হয়তো বিয়েও হচ্ছে কিন্তু টিকে থাকাটা কঠিন বেশিরভাগ ক্ষেত্রে। অশোক কুমার প্রবাসী বাঙালি হলেও, বিয়ে করেছিলেন একেবারে ঘরোয়া এক বাঙালি পরিবারের কন্যাকে। কোনও বিতর্ক নেই দাদামনির জীবনে। নির্ভেজাল জীবনযাত্রা ছিল তাঁর। ভাত, ডাল, পটলভাজা হলেই চলে যেত। তাঁর ভাই কিশোরকুমার একেবারে ভিন্ন চরিত্র। জীবনে চারবার বিয়েই করে ফেলেছিলেন।

 রাজ কাপুরের জীবনে বহু নারী এসেছে, সেই জীবন চুটিয়ে উপভোগ করেছেন আরকে। নার্গিস থেকে সিমি গ্রেওয়াল, তালিকায় ভারী ভারী নাম। দেব আনন্দ কম যান না। সুরাইয়ার সঙ্গে প্রেম ছিল কিন্তু ভিন্ন ধর্মের বলে বিয়ে হয়নি। পরে দেব, কল্পনা কার্তিককে বিয়ে করলেও তাঁর সঙ্গে ওয়াহিদা-জিনাত ইত্যাদি অনেকেরই নাম জড়িয়েছিল বলে গুঞ্জন বলিপাড়ায়। 

দিলীপকুমাররের সঙ্গেও জড়িয়েছিল বহু নায়িকার নাম। শেষমেশ অসাধারণ সুন্দরী সায়রা বানুকে বিয়ে করেন তিনি। এদিকে সায়েরার সঙ্গে রাজেন্দ্রকুমারের প্রেম ছিল। বিয়ে হয়নি কারণ রাজেন্দ্র কুমার অন্য একজনকে বিয়ে করেছিলেন। এবিষয়ে সব থেকে বেশি রোমান্টিক ছিলেন ধর্মেন্দ্র। কোনও নায়িকার সঙ্গে ফ্লার্ট করতে ছাড়েননি ধর্মেন্দ্র। 

অমিতাভ বচ্চন, এক বিরাট নাম। সিনেমা দুনিয়ার সর্বকালের সেরা। জয়া ভাদুড়িকে বিয়ে করে সুখেই দিন কাটাচ্ছেন। কিন্তু জোর গুঞ্জন, এই অমিতাভের সঙ্গে বলিউডের কিংবদন্তি নায়িকা রেখার নাম জড়িয়ে গিয়েছিল। রাজেশ খান্নার এই প্রেমের বিষয়ে প্রচণ্ড বদনাম ছিল। রাজেশ নাকি স্যাডিস্ট ছিলেন। পরবর্তীতে যাঁরাই এসেছেন প্রেমের বিষয়ে তাদের প্রত্যেকের নাম জড়িয়ে। সলমন থেকে আমির, ভদ্রলোক হিসাবে খ্যাত অজয় দেবগনের সঙ্গে নাকি টাব্বুর প্রেম ছিল। যদিও ছোট পর্দার এক অনুষ্ঠানে তাব্বু দাবি করেছিলেন অজয় তাঁর ছোটবেলার বন্ধু। এখনও সেই সম্পর্ক অটুট।

এদিকে, ব্যতিক্রম একমাত্র শাহরুখ খান। বহু নায়িকার সঙ্গে অভিনয় করেছেন। রাজেশ খান্নার পর রোমান্টিক নায়ক হিসাবে শাহরুখের নামই আসে। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, 'তাঁর দীর্ঘদিনের প্রেমিকা বর্তমানে স্ত্রী গৌরী খান।' কিন্তু একই রমণীর প্রতি এত বছর ধরে প্রেম! ধরে রাখলেন কি করে? বাদশা খানের উত্তর, 'বহু কষ্টে ওকে পেয়েছি। ওর মধ্যে এমন কিছু আকর্ষণ আছে, যার জন্য আমি পাগল।' 


Follow us on :