১৭ মে, ২০২৪

Rahman: মঞ্চে উঠে গান থামিয়েছিল পুলিস, 'রকস্টার মুহূর্ত' বললেন রহমান
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-03 09:05:06   Share:   

দিন কয়েক আগে পুনেতে কনসার্ট ছিল এ আর রহমানের (A.R Rahman)। যথারীতি স্টেজে উঠে গান গাইতে শুরু করেছেন গায়ক। রহমান এবং সহশিল্পীদের কণ্ঠে উঠে আসছে একের পর এক জনপ্রিয় গান। কনসার্টে (Pune Concert) উপস্থিত হাজারেরও বেশি দর্শক সেই গানের আবেশে বিভোর। অনুষ্ঠানের একেবারে শেষ পর্যায়ে গিয়ে শেষ গানটি ধরেছেন রহমান এমন সময় মঞ্চে ওঠেন পুনে পুলিসের এক অফিসার। একেবারে আঙুল উঁচিয়ে 'সিংঘম' স্টাইলে নির্দেশ দেন গান বন্ধ করতে। এই ঘটনা ইন্টারনেটে জেনে গিয়েছে সবাই। সামাজিক মাধ্যমে নেটিজেনরা নিজেদের বক্তব্য দিয়েছেন, কিন্তু অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমান কী বলছেন? সামাজিক মাধ্যমে এই বিষয়ে নিজের প্রতিক্রিয়া লিখলেন তিনি।

রহমান নিজের সামাজিক মাধ্যমে পুনের কনসার্টের ঝলক একটি ভিডিওর মাধ্যমে আপলোড করেছেন।  অনুষ্ঠানের শুরু থেকে শেষ সবটুকুর ঝলক ছিল ওই ভিডিওতে। যে ঘটনা নিয়ে এত আলোচনা, ক্যামেরায় রেকর্ড হওয়া সেই অংশটুকুও রয়েছে ভিডিওতে। ক্যাপশনে গায়ক লিখেছেন, 'পুনে ধন্যবাদ এরকম মনে রাখার মতো একটা বিকেল দেওয়ার জন্য। দর্শকদের ভালোবাসা পেয়ে আমি আপ্লুত। কিন্তু আমরা কী মঞ্চে রকস্টার মুহূর্তের সাক্ষী থাকলাম? আমার তো তেমনই মনে হয়।'

প্রসঙ্গত 'রকস্টার' বলিউডের একটি সিনেমা। ২০১১ সালে রণবীর কাপুর অভিনীত সিনেমাটি মুক্তি পেয়েছিল। সেই ছবির চিত্রনাট্য তৈরী হয়েছিল এক বিদ্রোহী গায়ককে ঘিরে। যার গানই বিপ্লব। সিনেমায় একাধিকবার দেখা গিয়েছে, ওই চরিত্রের কণ্ঠরোধ করতে উদ্যত হয়ে উঠেছিল পুলিস। ঘটনাচক্রে সিনেমাটির সঙ্গীত পরিচালক ছিলেন খোদ এ আর রহমান। সেদিনের পুনের ঘটনার সঙ্গে গায়ক মিল খুঁজে পেয়েছেন এই সিনেমার।

সেদিন পুনের কনসার্টে রহমানের গান গাওয়ার সময়সীমা ছিল রাত ১০টা পর্যন্ত। কিন্তু গান গাইতে গাইতে সময় পেরিয়ে যায়। তাই অনুষ্ঠানে উপস্থিত পুলিস কনসার্ট থামাতে বলেন। বেশি কথা না বলে, রহমান দর্শকদের এবং পুনে পুলিসকে ধন্যবাদ জানিয়ে মঞ্চ থেকে নেমে যান।


Follow us on :