১৫ মে, ২০২৪

Sushant: 'ন্যায়: দ্য জাস্টিস' ছবির প্রদর্শন বন্ধের আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-13 16:08:01   Share:   

সুশান্ত সিং রাজপুতের বায়োপিক 'ন্যায়: দ্য জাস্টিস' (Nyay: The Justice) প্রদর্শন বন্ধের আবেদন খারিজ করে দিল দিল্লি হাইকোর্ট (Delhi High Court)। ২০২০ সালে প্রয়াত হন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)। এরপর তাঁর জীবনের উপর ভিত্তি করেই ২০২১ সালে এই সিনেমা তৈরি করা হয়। সেটি মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্ম 'লাপালাপ'-এ। কিন্তু এই ছবি প্রদর্শন বন্ধ করার জন্য কোর্টের দ্বারস্থ হন সুশান্তের বাবা কৃষ্ণ কুমার সিং। তবে তাঁর সেই আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। দিল্লি হাইকোর্ট এই ছবির প্রদর্শন বন্ধের আবেদনে 'না' জানিয়ে বলেছে, সুশান্ত প্রয়াত, তাই এই ছবি তাঁর গোপনীয়তার অধিকারকে লঙ্ঘন করে না।

২০২১ সালে লাপালাপ-এ মুক্তি পায় 'ন্যায়: দ্য জাস্টিস'। কিন্তু সুশান্তের বাবা অভিযোগ করেছিলেন, এই ছবিতে মানহানিকর বিবৃতি ও সংবাদ দেখানে হয়েছে। গোপনীয়তা রক্ষা করা হয়নি। ফলে এই ছবির প্রদর্শন বন্ধের আবেদন নিয়ে দিল্লি হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে যান। তবে সেখানে তাঁর আবেদন খারিজ করা হয়। এরপর ডিভিশন বেঞ্চে আবেদন নিয়ে গেলেও সেখানেও খারিজ করা হয়।

দিল্লি হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতি শ্রী হরিশঙ্কর বুধবার কেকে সিং-এর আবেদন খারিজ করেছেন। তিনি জানিয়েছেন, সুশান্ত নেই, তাই তাঁর গোপনীয়তার প্রয়োজন নেই। তিনি বলেন, 'জনপ্রিয় তারকাদের আইনের জালে বেঁধে রাখা পরস্পরবিরোধী। আইন তাঁদের প্রচারের মাধ্যম নয়।'


Follow us on :