২৬ এপ্রিল, ২০২৪

Jaqueline: ২১৫ কোটির অর্থ তছরূপে জড়িত জ্যাকলিন, ইডি চার্জশিটে অভিনেত্রীর নাম
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-17 13:56:51   Share:   

আর্থিক তছরূপ মামলায় এযাবৎকাল সন্দেহভাজন ছিলেন জ্যাকলিন ফার্নান্ডেজ (Jaqueline Fernandez)। এবার অভিযুক্ত হিসেবে তাঁর নাম চার্জশিটে ঢোকাল ইডি (ED)। প্রায় ২১৫ কোটির আর্থিক তছরূপ (Money Laundering) মামলায় মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। এবার তাঁর সঙ্গেই অতিরিক্ত চার্জশিটে জুড়ে গেল অভিযুক্ত হিসেবে জ্যাকলিনের নাম। এক সংবাদ সংস্থা সূত্রে খবর, বুধবারই এই অতিরিক্ত চার্জশিট জমা পড়েছে আদালতে। তদন্তকারীদের দাবি, জ্যাকলিন জানতেন সুকেশ একজন তোলাবাজ। জেনেবুঝেই এই তোলাবাজির টাকায় পাওয়া উপহার এবং সম্পত্তি থেকে যথেষ্ট সুযোগ-সুবিধা ভোগ করেছেন অভিনেত্রী।

এ প্রসঙ্গে উলেক্ষ্য সুকেশের থেকে অনেক বহুমূল্য ‘উপহার’ পেয়েছেন অভিনেত্রী। ইডির জেরায় তা স্বীকারও করেছেন জ্যাকলিন। জ্যাকলিনকে এই মামলায় বেশ কয়েক বার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তাঁর দেশত্যাগেও রয়েছে আদালতের নিষেধাজ্ঞা।

ইডি সূত্রে খবর, সুকেশের থেকে যে যে উপহার পেয়েছেন জ্যাকলিন, সব মিলিয়ে তার মূল্য অন্তত ১০ কোটি টাকা। এর মধ্যে মহার্ঘ গাড়ি যেমন রয়েছে, রয়েছে ৫২ লক্ষের ঘোড়া, ৯ লক্ষের পারশিয়ান বিড়াল। উপহারের তালিকায় রয়েছে গুচি, শ্যানেলের একাধিক ডিজ়াইনার ব্যাগ। গুচির জিমওয়্যার, লুই ভিতোঁর জুতো, হিরের দু’জোড়া কানের দুল, মূল্যবান পাথর বসানো ব্রেসলেট ইত্যাদি ইত্যাদি।

এই মুহূর্তে জ্যাকলিনের ৭ কোটি টাকার উপর সম্পত্তি বাজেয়াপ্ত করে রেখেছে ইডি।


Follow us on :