১৬ মে, ২০২৪

Aishwarya: বলিউডের এই জনপ্রিয় সিনেমাগুলি করতে রাজি হননি ঐশ্বর্য
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-12 13:02:33   Share:   

১৯৯৪ সালে 'মিস ওয়ার্ল্ড'- এর তাজ উঠেছিল ঐশ্বর্য রাইয়ের (Aishwarya Rai Bacchan) মাথায়। এরপর নিজেকে অভিনেত্রী হিসেবে বলিউডে (Bollywood) প্রতিষ্ঠা করেছেন। আজও বলিউডে সুন্দরতম হয়েই রয়েছেন ঐশ্বর্য। বহু সিনেমায় অভিনয় করেছেন তিনি। বলি পাড়ার নাম করা পরিচালকেরা চাইতেন তাঁকেই সিনেমায় অভিনেত্রী হিসেবে নিতে। কিন্তু ঐশ্বর্য সিনেমা নির্বাচন নিয়ে বেশ সচেতন ছিলেন। বেশ কিছু জনপ্রিয় সিনেমা নিজের ইচ্ছেই ছেড়ে দিয়েছিলেন অভিনেত্রী।

আমির খান এবং করিশ্মা কাপুর অভিনীত 'রাজা হিন্দুস্তানী' সিনেমায় মূল চরিত্রে ঐশ্বর্যকে ভেবেছিলেন পরিচালক। কিন্তু মিস ওয়ার্ল্ডের লড়াইতে যাওয়ার জন্য ছেড়ে দিয়েছিলেন সিনেমাটি। শাহরুখ খানের বিপরীতে 'কভি খুশি কভি গম' সিনেমায় কাজলের জায়গায় ভাবা হয়েছিল ঐশ্বর্যকে। তবে তারিখ না মেলায় সেই সিনেমাটিও ছেড়ে দেন ঐশ্বর্য। হৃত্বিক রোশনের বিপরীতে 'কহো না প্যায়ার হ্যায়' সিনেমায় অভিনয় করার সুযোগ পেয়েছিলেন ঐশ্বর্য। কিন্তু অন্য পরিচালককে কথা দিয়ে ফেলেছিলেন অভিনয় করার। পরে ঐশ্বর্যর জায়গায় আমিশা পাটেলকে নেওয়া হয়।

অভিনেতা সঞ্জয় দত্তর বিপরীতে 'মুন্না ভাই এমবিবিএস' সিনেমায় গ্রেসি সিংয়ের চরিত্রে অভিনয় করার সুযোগ এসেছিল ঐশ্বর্যর কাছে। কিন্তু সেই সময় সঞ্জয় দত্ত ব্যক্তিগত জীবনে নানা জটিলতায় জর্জরিত। শোনা গিয়েছে, এই কারণেই সঞ্জয় দত্তর বিপরীতে অভিনয় করতে চাননি ঐশ্বর্য। 'কৃশ' সিনেমায় হৃত্বিক রোশনের বিপরীতে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন ঐশ্বর্য। কিন্তু রাকেশ রোশনের অফার প্রত্যাখ্যান করেন অভিনেত্রী।



Follow us on :