২৬ এপ্রিল, ২০২৪

NMACC: বলিউড-হলিউড, আম্বানির 'কালচারাল সেন্টার' উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদের হাট!
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-01 13:40:25   Share:   

দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরতে এবার এক বিশেষ পদক্ষেপ নিয়েছেন আম্বানি পরিবার। দেশে প্রথম খুলতে চলেছে 'কালচারাল সেন্টার' (Cultural Cent)। আম্বানি পরিবারের এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছে ভারতবাসী। শুক্রবার ৩১ মার্চ মুম্বইয়ে উদ্বোধন করা হল 'নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টার'। এই উদ্বোধন উপলক্ষে ৩ দিন ধরে চলবে এই গ্র্যান্ড অনুষ্ঠান। আম্বানি পরিবারের অনুষ্ঠান, আর তাতে আসবেন না বলিউড তারকারা, তা কখনও সম্ভব? ফলে এই অনুষ্ঠানে যেন পুরো বলিউড নেমে এসেছিল আম্বানি পরিবারের উদ্বোধন অনুষ্ঠানে। শুধু বলিউড নয়, দেখা যায় হলিউডের বিখ্যাত কিছু অভিনেতা-অভিনেত্রী-মডেলদের। 

বৃহস্পতিবার কালচারার সেন্টার উদ্বোধনের আগের দিন মুম্বই বিমানবন্দরে এসে পৌঁছেছিলেন 'স্পাইডারম্যান' অর্থাৎ টম হল্যান্ড ও অভিনেত্রী জেন্ডায়া।


এছাড়াও শুক্রবারের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যায় আমেরিকান মডেল জিজি হাডিডকে। তাঁকে এক ফ্লোরাল ড্রেসে 'ড্রপ ডেড গর্জিয়াস' দেখাচ্ছিল। এই অনুষ্ঠানে মুকেশ আম্বানিকে দেখা গিয়েছিল কালো স্যুটে ও নীতা আম্বানি দেখা গিয়েছিল জমকালো নীল শাড়িতে।


এছাড়াও মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সের জিও গার্ডেনে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রজনীকান্ত, সলমন খান, গৌরী খান, রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, নিক জোনাস, সিদ্ধার্থ মালহোত্রা, কিয়ারা আডবাণী, ঐশ্বর্য রাই বচ্চন, বরুণ ধাওয়ান, কৃতি শ্যানন, শ্রদ্ধা কাপুর, আলিয়া ভাট-সহ বলিউডের অসংখ্য তারকা। ক্রিকেট ও রাজনৈতিক জগতেরও অনেককেই দেখা যায়।



উল্লেখ্য, নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টারে ১৬০০০ স্কোয়ার ফুটের একটি আর্ট হাউস রয়েছে। সেন্টারে রয়েছে ৩টি প্রেক্ষাগৃহ। যেগুলির সব ক'টিতেই অত্যাধুনিক প্রযুক্তির ব্যবস্থা রয়েছে। এর মধ্যে সবচেয়ে বড়টিতে থাকছে ২০০০ সিট। এই সেন্টারটি তৈরি করা হয়েছে মুম্বইয়ের বান্দ্রা-কুরলা কমপ্লেক্সে (BKC) জিও ওয়ার্ল্ড সেন্টারের মধ্যে। মনে করা হচ্ছে, এই কেন্দ্রটি আম্বানি পরিবারের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ নীতা আম্বানি নিজেই ভরতনাট্যমের নৃত্যশিল্পী। এছাড়াও আম্বানি পরিবারের ছোট বৌ রাধিকা মার্চেন্টও একজন নৃত্যশিল্পী। 

ফলে তাঁরা ভারতের সংস্কৃতি সম্পর্কে জানেন। তাই এই সাংস্কৃতিক কেন্দ্রের উদ্দেশ্য হল ভারতীয় শিল্পকলা সংরক্ষণ-প্রচার করা। জানা গিয়েছে, এটা ৩ এপ্রিল থেকে জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে।


Follow us on :