১৩ মে, ২০২৪

Biopic: রণবীর নয়, বাংলার দাদার বায়োপিকে আয়ুষ্মান, প্রশিক্ষণ শুরু হবে শীঘ্রই
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-02 16:11:10   Share:   

বাংলার 'মহারাজ' সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) জীবনী নিয়ে বায়োপিক (Biopic) তৈরী হবে, এই নিয়ে আলোচনা সেই কবে থেকে। কিন্তু মূল চরিত্রে কাকে দেখা যাবে তা নিয়ে দর্শকদের আলোচনার অন্ত ছিল না। পরিচালক এবং সৌরভ গাঙ্গুলি নাকি নিজেই এই চরিত্র বাছাইয়ের ক্ষেত্রে তৎপর ছিলেন। কানাঘুঁষো শোনা গিয়েছিল, অভিনেতা রণবীর কাপুর এই চরিত্রে অভিনয় করতে পারেন। তবে কলকাতায় ইডেনের মাঠে এসেই রণবীর পরিষ্কার করেন, এমন কোনও প্রস্তাব তাঁর কাছে যায়নি। এখন শোনা যাচ্ছে, অভিনেতা আয়ুষ্মান খুরানাকেই (Ayushmann Khurrana) এই চরিত্রে নির্বাচন করা হয়েছে।

তাই আয়ুষ্মান নাকি এই মুহূর্তে ক্রিকেটের প্রশিক্ষণ নেওয়া শুরু করবেন। সৌরভ গাঙ্গুলি বাঁ-হাতি ব্যাটসম্যান। তাই এই চরিত্র আত্মস্থ করতে হলে খাটতেই হবে আয়ুষ্মানকে। সৌরভের সূক্ষ্ম সূক্ষ্ম কায়দাগুলিও শিক্ষণীয়। পরিচালক ঐশ্বর্য রজনীকান্ত নাকি, চলতি বছরের ডিসেম্বর থেকেই 'দাদা'র বায়োপিক নিয়ে কাজ শুরু করতে চাইছেন। তাই এই সময়টুকু এই চরিত্রকেই দেবেন অভিনেতা।

আয়ুষ্মান অভিনেতা হিসেবে প্রশংসনীয়। 'ভিকি ডোনর'-এর মতো ছবি যেমন তাঁর ঝুলিতে রয়েছে, 'আর্টিক্যাল ফিফটিন'-এর মতো সিনেমাও তাঁর ঝুলিতে রয়েছে। তাই চরিত্রের প্রয়োজনে আয়ুষ্মান নিজের সেরাটুকু দেবেন এটাই প্রত্যাশিত। এদিকে নেটিজেনরা এই খবরে বিশেষ খুশি হননি। তাই নিজেকে সৌরভ গাঙ্গুলির চরিত্রে প্রমাণ করতে হলে খাটতে হবে আয়ুষ্মানকে।


Follow us on :